• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

উপাচার্যের পদত্যাগের দাবিতে ববি শিক্ষার্থীদের অনশন

  ববি প্রতিনিধি ২৪ এপ্রিল ২০১৯, ২২:৩০

ববি শিক্ষার্থীদের অনশন
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গণ অনশন কর্মসূচি (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হকের পদত্যাগের দাবিতে এবার আমরণ অনশনে বসেছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (২৪ এপ্রিল) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচ তলায় অবস্থান নিয়ে আমরণ অনশনে বসেন তারা।

‘বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্বৈরাচারী উপাচার্য অধ্যাপক এস এম ইমামুল হকের অপসারণ চেয়ে শিক্ষক-শিক্ষার্থীর আমরণ অনশন’ ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, 'আমরা শুরুতে আট দফা দাবিতে আন্দোলন করেছি। টানা সাত দিন অবস্থান ধর্মঘট পালন করেছি। কিন্তু প্রশাসন আমাদের সঙ্গে কোনো রকম যোগাযোগ করেনি। তাই এখন উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।' এ সময় প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি পালনের হুশিয়ারি দেন তিনি।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিরা জানান, উপাচার্যের পদত্যাগের দাবিতে আজ আমরা আমরণ অনশনে বসেছি। প্রয়োজনে না খেয়ে মারা যাবো। তবুও উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত অনশন চালিয়ে যাবো।'

উল্লেখ্য, গেলো ২৬ মার্চ থেকে উপাচার্যের এক বক্তব্যকে কেন্দ্র করে প্রায় এক মাস ধরে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে। লাগাতার কর্মসূচির পরেও কোন সুরাহা না হওয়ায় উপাচার্যের পদত্যাগের এক দফা এক দাবিতে মাঠে নামেন শিক্ষক-শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় আমরণ অনশন কর্মসূচি পালন করা হয়।

ওডি/এমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ববি".*')) AND id<>59678 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড