• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

যৌন নিপীড়নের অভিযোগে বশেমুরবিপ্রবির শিক্ষককে চার বছরের জন্য অব্যাহতি

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৯ এপ্রিল ২০১৯, ০৮:৩৪
বশেমুরবিপ্রবির শিক্ষককে অব্যাহতি
বশেমুরবিপ্রবির শিক্ষককে চার বছরের জন্য অব্যাহতির আদেশপত্র (ছবি : সংগৃহীত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত সিএসই বিভাগের শিক্ষক মো. আক্কাস আলীকে চার বছরের জন্য অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়াও অভিযুক্ত শিক্ষককে বিভাগীয় প্রধানের পদ থেকে আজীবন বহিষ্কার এবং জানুয়ারি-জুন ২০১৯ হতে জুলাই-ডিসেম্বর ২০২২ পর্যন্ত মোট ৮ সেমিস্টার অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দীন আহমদে স্বাক্ষরিত একটি অফিস আদেশে এসব কথা জানানো হয়। 

এ বিষয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সালমান বলেন, 'অভিযুক্তের শাস্তি হয়েছে। যে শাস্তি হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। আশা করি এই শাস্তির কারণে ক্যাম্পাসে এই ধরনের কোনো অপরাধ করা থেকে সকলে বিরত থাকবে।'

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. মো. আব্দুর রহিম খান বলেন, 'আমরা তদন্ত করে যা পেয়েছি সেই অনুযায়ী প্রশাসনের সাহায্যে এই শাস্তি ঘোষণা করা হয়েছে।' 

উল্লেখ্য, নিজ বিভাগের দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গত ৭ এপ্রিল (রবিবার) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই অভিযুক্ত শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নামেন। 

এরই প্রেক্ষিতে অভিযুক্ত সহকারী অধ্যাপক আক্কাস আলীর বিরুদ্ধে অভিযোগের সত্যতা নিরূপণের লক্ষ্যে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে এসব সিদ্ধান্ত নেয়।

ওডি/এএন

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড