• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

স্টামফোর্ডে মাদকবিরোধী সেমিনার

  সাব প্রতিনিধি ২৪ মার্চ ২০১৯, ০৩:৪০

মাদকবিরোধী সভা
মাদকবিরোধী আলোচনাসভা ( ছবি : দৈনিক অধিকার )

বিশ্ববিদ্যালয়ভিত্তিক দেশের প্রথম মাদকবিরোধী ফোরাম স্টামফোর্ড মাদকবিরোধী ফোরাম। ‘মাদক ছেড়ে কলম ধর শিক্ষাকে জাগ্রত কর’ এই স্লোগানকে সামনে নিয়ে ২০১৪ সালে স্টামফোর্ড মাদকবিরোধী ফোরাম যাত্রা শুরু করে। শনিবার (২৩ মার্চ) ধানমন্ডি আনাম প্লাজায় মাদকবিরোধী সেমিনার ও আলোচনা সভা করে স্টামফোর্ড মাদকবিরোধী ফোরাম।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল করিম বলেন, 'বর্তমানে বাংলাদেশে প্রায় ৩০ লাখ মাদকাসক্ত তার ৮০% তরুণ। তবে স্টামফোর্ডের তরুণরা গড়ে তুলেছে মাদকবিরোধী ফোরাম এবং মাদকের বিরুদ্ধে সচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন কাজ করে যাচ্ছে। কোনোভাবেই আমাদেরকে মাদকাসক্ত হওয়া যাবে না বলেও জানান তিনি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘মানুষের মনের টান থেকে মাদক গ্রহণ করে। ফলে মনকে নিয়ন্ত্রণ করতে না পারলে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব না। মাদকের শুরুটা হলো তামাক থেকে তার জন্য তামাকজাত দ্রব্য পরিহার করতে হবে বলেও জানান তিনি।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- এসডিএফের প্রধান উপদেষ্টা ড. কামরুজ্জামান মজুমদার, অধ্যাপক গোলশান আরা বেগম, স্টামফোর্ড পাবলিক রিলেশন অফিসার সুপা সাদিয়াসহ মাদকবিরোধী ফোরামের সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড