• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

শিক্ষার্থীরা না চাইলে প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ নয় : নুর  

  অধিকার ডেস্ক    ১৫ মার্চ ২০১৯, ২১:৩৯

নুরুল হক নুর
ডাকসুর নবনির্বাচিত ভিপি ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলনের নেতা নুরুল হক নুর (ছবি : সংগৃহীত)

সাধারণ শিক্ষার্থী ও নির্বাচিত স্বতন্ত্র প্রার্থীরা যদি রাজি না হয় তাহলে প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করতে যেতে পারব না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যলয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে পুনর্নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে থাকা শিক্ষার্থীদেরে দেখতে আসেন নুর। এ সময় সাংবাদিকরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টি জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

নুরুল হক বলেন, ডাকসু নির্বাচনে অনিয়ম, ব্যালট পেপারে সিল মারা এবং কারচুপির পরেও প্রধানমন্ত্রী নির্বাচনে বিজয়ীদের চায়ের আমন্ত্রণ জানিয়েছেন। এখন সেটা সবাই মিলে আলাপ করে সিদ্ধান্ত নিতে হবে। আমি একা বললে হবে না, মেয়েদের হলে স্বতন্ত্রভাবে বেশ কয়েকজন নির্বাচিত হয়েছেন। তাদের সঙ্গে আলাপ করেই সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া স্বতন্ত্র প্যানেল রয়েছে, তাদের সঙ্গেও আলোচনা করা হবে।

কোটা সংস্কার আন্দোলনের এ নেতা বলেন, শিক্ষার্থীদের নানান রকম সংকট রয়েছে। প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। বিশ্ববিদ্যালয়গুলো নিয়েও তার দায়িত্ব রয়েছে। ইতিবাচকভাবে বললে আমি যাওয়ার পক্ষে। তবে আমি আমার আন্দোলনকারী ভাইবোন এবং যারা নির্বাচনে অংশ নিয়েছেন তাদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেব। তারা যদি রাজি না হয় তাহলে যেতে পারব না। কারণ আমি বিভিন্ন সময় ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে বারবার রক্তাক্ত হয়েছি। তখন এই শিক্ষার্থী ভাইবোনরাই আমার পাশে দাঁড়িয়েছে। সুতরাং তারা না চাইলে দায়িত্ব গ্রহণ করা কিংবা দেখা করতে যাওয়ার প্রশ্নই উঠে না।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় ডাকসু ও হল সংসদ নির্বাচনে বিজয়ী নেতাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যাওয়ার কথা রয়েছে।
 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড