• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

মোড়ক উন্মোচন করা হলো শেকৃবির ‘অন্তহীন কুঁড়ির স্বপ্ন’

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৬

শেকৃবি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গল্প-কবিতা সংকলন ‘অন্তহীন কুঁড়ির স্বপ্ন’এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

বুবধার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে মোড়ক উন্মোচন অনুষ্টানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক অন্যতম সংগঠন ‘শেকৃবি সাহিত্য সংসদ’ ও সৃজনশীল প্রকাশনা সংস্থা ‘বাংলার প্রকাশন’ এর যৌথ উদ্যোগে অমর একুশে গ্রন্থমেলায় ‘অন্তহীন কুঁড়ির স্বপ্ন’ প্রকাশিত হয়।

এ গ্রন্থে ১৫ টি কবিতা ও ১১ টি গল্প রয়েছে। বইটি অমর একুশে গ্রন্থমেলায় বাংলার প্রকাশনের ৪২৮ নং স্টলে পাওয়া যাচ্ছে। ২৫ শতাংশ ছাড়ে বইটির দাম ১০৫ টাকা।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, সাহিত্য সংসদ কর্তৃক শেকৃবির শিক্ষার্থীদের রচিত গল্প-কবিতা সম্বলিত গ্রন্থ প্রকাশ হওয়ায় আমি আনন্দিত। আমি তাদের উত্তরোত্তর উন্নয়ন কামনা করছি। এ সংকলন আমাদের শিক্ষার্থীদের জন্য এক অনন্য পাওয়া। আশা করি এ সংকলন বাংলা সাহিত্যে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বইটির সম্পাদনা করেছেন রতন, নিশাত তাসনীম এবং মো. রাকিব খান। বইটির প্রকাশক আহসান আল আজাদ এবং প্রচ্ছদ শিল্পী আবুল ফাতাহ। বইটি উৎসর্গ করা হয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী কাজী পেয়ারার উদ্ভাবক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত জাতীয় এমিরেটাস বৈজ্ঞানিক ড. কাজী এম বদরুদ্দোজাকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান খান, কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম ভূঁইয়া, শেকৃবি সাহিত্য সংসদের সভাপতি মাহমুদুল হাসান সোহাগ, সাংগনিক সম্পাদক মো. রাকিব খান প্রমুখ।

ওডি/ এজেড

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড