• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবিতে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন

  জবি প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৯
মানববন্ধন
হামলার প্রতিবাদে সাংবাদিক জোটের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সম্মিলিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক জট।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক জোটের ব্যানারে বেলা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাংবাদিক জোটের আহবায়ক জাহিদুল ইসলামের সাদেকের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন- জবি সাংবাদিক সমিতির সেক্রেটারি হুমায়ুন কবির হিমু, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানা রাহি, জবি প্রেসক্লাবের সেক্রেটারি দিপু রায়হান, সাংবাদিক জোটের সদস্য সচিব রবিউল আলমসহ অন্যান্যরা।

এ সময় জবিসাসের সেক্রেটারি হুমায়ুন কবির হিমু তার বক্তব্যে বলেন, 'সাংবাদিক সহ সাধারণ শিক্ষার্থীদের অভিভাবক হল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। তারা সেখানে শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার দায়িত্ব নিবে। কিন্তু গতকাল ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকদের উপর যে নির্মম হামলা হয়েছে, সেখানে জবি প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

মৌন মিছিল (ছবি : দৈনিক অধিকার)

জবি প্রেসক্লাবের সেক্রেটারি দিপু রায়হান বলেন, 'কর্তৃপক্ষের অসচেতনতা এবং অবহেলার কারণে ক্যাম্পাসে কিছু উগ্র শিক্ষার্থী সুযোগ পেয়ে যায়। কর্তৃপক্ষ যদি অপরাধীদের বিরুদ্ধে এখনি কোনো পদক্ষেপ গ্রহণ না করে তাহলে আমরা আরও কঠিন পদক্ষেপ নিতে বাধ্য হব।'

মানববন্ধনে অন্যান্য বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যজনক ভূমিকার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। মানববন্ধন শেষে সাংবাদিকগণ কালো ব্যাজ ধারণ করে পুরো ক্যাম্পাসে মৌন মিছিল পালন করেন।

এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার (১৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দৈনিক সমকালের ক্যাম্পাস প্রতিনিধি লতিফুল ইসলাম, দৈনিক সংবাদের রাকিব ইসলাম, খবরপত্রের সোহাগ রাসিফ সহ কমপক্ষে ৪০ জন আহত হয়।

আরও পড়ুন :

১. জবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ৪০

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড