• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাষা দিবস ও বিশ্ববিদ্যালয় দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি

  ববি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৪
কর্মসূচি
ভাষা দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি (ছবি : সম্পাদিত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯, বিশ্ববিদ্যালয় দিবস (২২ ফেব্রুয়ারি) এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচির ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হাসিনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

কর্মসূচির মধ্যে যা যা রয়েছে-

২১ ফেব্রুয়ারি : ১. সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন। ২. সকাল ৯টায় উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন সড়কে শোক র‍্যালি। র‍্যালিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যানারের সাথে সকল বিভাগ ও হলের ব্যানার থাকবে। ৩. সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ।

২২ ফেব্রুয়ারি : ১. সকাল ৯ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন। এরপর বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন। ২. সকাল সাড়ে ৯টায় উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে নিয়ে ক্যাম্পাসে ও ক্যাম্পাসের সম্মুখে মহাসড়কে আনন্দ র‍্যালি। আনন্দ র‍্যালিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যানারের সাথে সকল বিভাগ ও হলের ব্যানার, ফেস্টুন থাকবে। ৩. সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে মিষ্টি বিতরণ। ৪. দুপুর দেড়টায় বিভাগ সমূহের নিজস্ব অর্থায়নে নবীন শিক্ষার্থীদের লাঞ্চ। ৫. বিকেল ৩টায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ ও আলোচনা সভা। ৬. বিকেল ৫টায় মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড