• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে কাল থেকে সিইউডিএসের বিতর্ক ও স্পিকিং কর্মশালা

  চবি প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৫
কর্মশালা
সিইউডিএসের বিতর্ক কর্মশালা (ছবি : সংগৃহীত)

আগামীকাল (সোমবার) থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) পঞ্চদশ বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালা- ২০১৯ শুরু হচ্ছে।

যুক্তি ভিত্তিক তরুণ প্রজন্ম গড়ে তোলার প্রয়াসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১০৫০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে দেশের সর্ববৃহৎ এবং মাসব্যাপী এই বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে কর্মশালার উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানে চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক মডারেটর ড. মাহবুবুল হককে এ বছর গবেষণায় একুশে পদক প্রাপ্তিতে সিইউডিএসের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে।

জানা যায়, কর্মশালায় বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিং এর উপর প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়া সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ শিক্ষকগণ লেকচার দিবেন এবং প্রতিটি শিক্ষার্থীকে সিইউডিএসের জাতীয় পর্যায়ের বিতার্কিকদের মাধ্যমে আলাদাভাবে গ্রুমিং করানো হবে ও বিতর্ক সহায়ক আনুষঙ্গিক উপকরণ সরবরাহ করা হবে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বাংলা বিতর্ক, ইংরেজি বিতর্ক এবং পাবলিক স্পিকিং এর উপর তিনটি প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে।

উল্লেখ্য, আগামী ১৮ই মার্চ সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে কর্মশালার পর্দা নামবে। কর্মশালায় অংশগ্রহণের স্বীকৃতি স্বরূপ প্রত্যেক অংশগ্রহণকারীকে উপাচার্য স্বাক্ষরিত সনদ প্রদান করা হবে।

কর্মশালায় মিডিয়া পার্টনার হিসেবে থাকবে দৈনিক কালের কণ্ঠ, দ্য ডেইলি স্টার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(চবিসাস) এবং এশিয়ান টিভি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড