• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

হাজী দানেশ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন স্থগিত

  হাবিপ্রবি প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৩

হাবিপ্রবি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি- সংগৃহীত)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ওরিয়েন্টেশন স্থগিত করা হয়েছে।  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ তথ্য নিশ্চিত করেছেন।

ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে শনিবারের ওরিয়েন্টেশন বন্ধ করে দেওয়ার দাবি জানায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের শিক্ষার্থীরা। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ দাবি জানায় দুই অনুষদের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এমন দাবির প্রেক্ষিতে এ সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এর আগে বৃহস্পতিবার ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে প্রশাসনিক ভবনে তালা দিয়ে ওরিয়েন্টেশন বন্ধ করে দেওয়ার হুমকি দেন শিক্ষার্থীরা। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনায় বসেন দুই অনুষদের শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা জানান, নভেম্বর থেকে আমাদের ক্লাস-পরীক্ষা হচ্ছে না, আমরা চাই না নবাগত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে এসে চলমান নোংরা রাজনীতি দেখুক। এজন্য আমরা উপাচার্য মহোদয়ের কাছে আবেদন করেছি, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার পর ওরিয়েন্টেশনের আয়োজন করুন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সফিউল আলম মুঠোফোনে দৈনিক অধিকারকে বলেন, ওরিয়েন্টেশন স্থগিত করা হয়েছে। ওরিয়েন্টেশনের পরবর্তী তারিখ পরে জানানো হবে।

প্রসঙ্গত, ৬ নভেম্বর থেকে প্রগতিশীল শিক্ষক ফোরাম এবং ১৪ নভেম্বর থেকে সদ্য পদোন্নতি প্রাপ্ত সহকারী অধ্যাপকগণ কর্মবিরতি পালন করে আসছেন। এতে বিজ্ঞান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল  অনুষদ ও কয়েকটি বিভাগে ক্লাস-পরীক্ষা বন্ধ আছে। 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড