• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

মেধাবীর খোঁজে চুয়েটে 'ট্যালেন্ট হান্ট'

  চুয়েট প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৯

ট্যালেন্ট হান্ট
কম্পিউটারের পর্দায় গভীর মনোযোগ (ছবি : দৈনিক অধিকার)

বেঁধে দেয়া আছে সময়, সবাই গভীরভাবে বুদ হয়ে আছে কম্পিউটারের স্ক্রিনে। নির্দিষ্ট সময়ের ভেতর কম্পিউটার ভিত্তিক অ্যাপস সলিড ওয়ার্কসে কেউ বিভিন্ন জটিল যন্ত্রাংশ আবার কেউবা অটোক্যাডে যথাযথ পরিমাপে দেশের পতাকা আর মানচিত্র আঁকায় বিভোর।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পশ্চিম গ্যালারিতে শুরু হওয়া ট্যালেন্ট হান্টে এমন চিত্রই দেখা যায়। 

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ভিত্তিক সংগঠন ‘চুয়েট ক্যারিয়ার ক্লাব’ এর উদ্যোগে ১৪ ফেব্রুয়ারি থেকে টানা তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার কার্যক্রম চলবে। 

'অ্যাড ইনফিনিটাম (টু ইনফিনিটি)' স্লোগানকে সামনে রেখে এবারের প্রতিযোগিতায় ৯টি কন্টেস্ট থাকছে। প্রেজেন্টেশন, বিজনেস আইডিয়া ও কেস সল্ভিং, কুইজিং , প্রোগ্রামিং, সলিড ওয়ার্কস, অটোক্যাড, রুবিক্স কিউব সল্ভিং ,সার্কিট সল্ভিং কন্টেস্ট ও মেকানিক্স অলিম্পিয়াড। তবে এক্ষেত্রে প্রেজেন্টেশন, কুইজিং, প্রোগ্রামিং, আইডিয়া ও কেস সল্ভিং কন্টেস্ট সমূহ দলীয় ইভেন্ট ও বাকি সব একক ইভেন্ট। 

চুয়েট ক্যারিয়ার ক্লাবের সভাপতি রোমিও হাসানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদও উপস্থিত ছিলেন। 

ট্যালেন্ট হান্টে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

প্রথম দিন সলিড ওয়ার্কস ও অটোক্যাড কন্টেস্টের মাধ্যমে প্রতিযোগিতার সূচনা ঘটলেও শুক্রবার (১৫ই ফেব্রুয়ারি) দিনব্যাপী প্রেজেন্টেশন, প্রোগ্রামিং ,আইডিয়া ও কেস সল্ভিং কন্টেস্ট অনুষ্ঠিত হবে।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি রোমিও হাসান বলেন, প্রতিযোগিতা পূর্ণ বিশ্বে টিকে থাকার জন্য নিজেদের দক্ষতা বৃদ্ধির কোনো বিকল্প নেই। ‘ট্যালেন্ট হান্ট ২০১৯’ এর মাধ্যমে ‘চুয়েট ক্যারিয়ার ক্লাব’ বাংলাদেশের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাগুলোকে খুঁজে বের করছে। পাশাপাশি শিক্ষার্থীরা নিজেদের বর্তমান অবস্থান সম্পর্কে ধারণা পাবে যেটা পরবর্তীতে তাদের দক্ষতা বৃদ্ধিতে অনুপ্রেরণা জোগাবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) মেকানিক্স অলিম্পিয়াড, রুবিক্স কিউব সল্ভিং, কুইজিং কন্টেস্টের পাশাপাশি ক্যারিয়ার ও চাকরি সম্পর্কিত একটি সেমিনার ও পুরস্কার বিতরণীর মাধ্যমে প্রতিযোগিতার পরিসমাপ্তি ঘটবে।
 
উল্লেখ্য, এবারের ট্যালেন্ট হান্টে চুয়েটের শিক্ষার্থীরা ছাড়াও বাংলাদেশের নানা প্রান্তের ১১টি বিশ্ববিদ্যালয় ও কলেজের ৩২০জন অংশগ্রহণকারী প্রার্থী নিবন্ধন করেছেন। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চুয়েটনিউজ২৪.কম।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"চুয়েট".*')) AND id<>46596 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড