• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাকসু নির্বাচন : ওয়ালিদকে অনশন থেকে উঠিয়ে দেওয়ার অভিযোগ

  অধিকার ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৫
ওয়ালিদ আশরাফ
ওয়ালিদ আশরাফ। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন হলের পরিবর্তে একাডেমিক ভবনে করাসহ চার দফা দাবিতে অনশনে বসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সান্ধ্য কোর্সের ছাত্র ওয়ালিদ আশরাফকে তুলে দেওয়া হয়েছে। অনশনে বসার পাঁচ ঘণ্টার মাথায় তাকে তুলে দেওয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে ঢাবি ক্যাম্পাসের ভিসি চত্বরে অনশনে বসেছিলেন ওয়ালিদ আশরাফ। এর আগেও তিনি ডাকসু নির্বাচন চেয়ে দুই দফায় অনশন করেন।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, নিরাপত্তার স্বার্থে তাকে উঠে যেতে বলা হয়েছে। তার যদি কোনো সুনির্দিষ্ট দাবি থাকে সেটি লিখিতভাবে জানাতে আমরা বলেছি।

এ ব্যাপারে অনশনে বসা ওয়ালিদ আশরাফ বলেন, আমি একটি যৌক্তিক দাবিতে অনশনে বসেছিলাম। ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র আবাসিক হলগুলোয় করা হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভোট দিতে গিয়ে ‘চরম অস্বস্তি’তে পড়বেন। এতে নির্বাচন বাধাগ্রস্ত হতে পারে। কিন্তু প্রশাসন আমার কর্মসূচিতে বাধা দিয়েছে। এটা ডাকসু নির্বাচনের সুষ্ঠু পরিবেশকেও বাধাগ্রস্ত করছে বলে আমি মনে করি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড