• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেমে ব্যর্থতা

রাবিতে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ

  রাবি প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৩৭
ছাত্রলীগ কর্মী
অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মানিক (ছবি : সম্পাদিত)

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে স্নান চত্বরে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মীর নাম মানিক আহমেদ রাজ। তিনি মতিহার হল ছাত্রলীগের সদস্য ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী। ভুক্তভোগী ও ছাত্রলীগ কর্মী মানিক দু'জনই ইতিহাস বিভাগের শিক্ষার্থী।

ভুক্তভোগীর অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হওয়ার পর থেকেই বিভিন্নভাবে তাকে বিরক্ত করে আসছে মানিক। এছাড়া ফোন নাম্বার সংগ্রহ করে প্রতিদিন বিভিন্ন সময়ে ফোন করতেন মানিক। বিভাগের বড় ভাই হওয়ায় তিনি কয়েকবার কথা বলেছেন। এরপর প্রেমের প্রস্তাব দেওয়ার পর থেকে মানিকের ফোন রিসিভ করা বন্ধ করে দেন। এরপরও সে বারবার ফোন করে বিরক্ত করতো।

মঙ্গলবার বিকেলে ফোন দিয়ে ক্লাস শেষ হওয়ার পর ওই ছাত্রীকে দেখা করতে বলে ছাত্রলীগ কর্মী মানিক। বিকেল ৫ টার দিকে জরুরী কথা আছে বলে ওই ছাত্রীকে স্নান চত্বরে নিয়ে যায়। ভুক্তভোগী অভিযোগ করে বলেন, স্নান নিয়ে গিয়ে আমাকে পুনরায় প্রেম প্রস্তাব করে। আমি রাজি হওয়ার জন্য জোর জবরদস্তি করতে থাকেন। আমি বারবার সেই প্রস্তাব প্রত্যাখ্যান করি। শেষ পর্যন্ত প্রস্তাবে রাজি করতে না পারায় একপর্যায়ে তিনি আমার শরীরে হাত দেন।

ভুক্তভোগী ছাত্রী আরও জানান, ‘আমি খুবই নিরাপত্তা হীনতায় রয়েছি। তিনি আমাকে বিভিন্নভাবে ভয় দেখিয়েছেন। হয়তো আমার আর এখানে পড়াশুনা করা হবে না। আমি পড়াশুনা বাদ দিয়ে বাড়ি চলে যাবো'।

এ বিষয়ে জানতে ছাত্রলীগে কর্মী মানিককে ফোন দেওয়া হলে তিনি রং নাম্বার বলে ফোন কেটে দেন। ঘটনার বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াকে ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেন নি।

ইতিহাস বিভাগের সভাপতি ড. মর্ত্তুজা খালেদ বলেন, ‘ঘটনাটি মাত্র জানলাম। কাল বিভাগে গিয়ে খোঁজ নিয়ে বিষয়টি দেখবো।’

বিশ্ববিদ্যালয় প্রোক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ‘ভুক্তভোগী শিক্ষার্থীকে অভিযোগ দেওয়ার জন্য বলেছি। অভিযোগের সত্যতা মিললে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড