• শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

বাকৃবিতে আবাসন সঙ্কট

মধ্যরাতে রাস্তায় কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা

  অধিকার ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:২১

ছাত্রী
হলের সামনে শতাধিক ছাত্রীর অবস্থান (ছবি- সংগৃহীত)

হলের আবাসন সঙ্কট সমাধানের দাবিতে মধ্যরাতে রাস্তায় নেমেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্রীরা। এসময় রাস্তা অবরোধ করে স্লোগান দিতে থাকেন তারা।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা পর্যন্ত হলের সামনে শতাধিক ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক অবরোধ করে আন্দোলন করে।

ছাত্রীদের অভিযোগ, হলে আবাসন সঙ্কট নিয়ে একাধিকবার আন্দোলন করা হয়। এতে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত বছরের ডিসেম্বরে ভবনের চতুর্থ ও পঞ্চম তলা কাজ শুরু করার আশ্বাস দেয়। তবে এ বছরেও কাজ শুরু করা হয়নি।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ জিয়াউল হক বলেন, কিছু নিয়মতান্ত্রিক জটিলতার কারণে ওই হলের (বেগম রোকেয়া) চতুর্থ ও পঞ্চম তলার কাজ স্থগিত রয়েছে। আশা করছি শীঘ্রই এর কাজ শুরু হবে। কাজ শেষ হলে শিক্ষার্থীদের সিট সমস্যার সমাধান হয়ে যাবে।

উল্লেখ, ২০১৬ সালের শেষের দিকে হলের পূর্ণাঙ্গ কাজ শেষ না করেই ছাত্রী উঠানো শুরু করা হয়।এরপর তিন বছরেও শেষ হয়নি ভবনের চতুর্থ ও পঞ্চম তলা নির্মাণ কাজ। এতে আবাসন সমস্যায় পড়েছে ওই হলের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড