• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা

মনোনয়নপত্র সংগ্রহ শুরু ১৯ ফেব্রুয়ারি, ২৫ পদে ভোট ১১ মার্চ 

  নিজস্ব প্রতিবেদক ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৮

ডাকসু
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন (ছবি : ফাইল ফটো)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ২৫ পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ। আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মনোনয়নপত্র সংগ্রহ।   

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান আনুষ্ঠানিকভাবে তফসিল ঘোষণা করেন৷ 

তফসিল ঘোষণায় তিনি বলেন, ডাকসু নির্বাচনের ২৫ পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১১ মার্চ। এছাড়া তিনি জানান, মনোনয়ন পত্র সংগ্রহ করা হবে ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র জমা ও বাছাই ২৬ ফেব্রুয়ারি, প্রার্থী তালিকা প্রকাশ ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার ২ মার্চ ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা ৩ মার্চ।    

এর আগে বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটের দিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ চলবে বলে ঘোষণা দেওয়া হয়।  

ডাকসু ও হল সংসদ নির্বাচনের গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী ডাকসুর সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের এই তারিখ ও সময় নির্ধারণ করেন।

তিন দশক পর আদালতের নির্দেশে ডাকসু নির্বাচনের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর আগে সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিল ১৯৯০ সালে, তারপর আর নির্বাচন হয়নি।

ডাকসু নির্বাচন ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সরগরম হয়ে উঠেছে। এ নির্বাচনকে কেন্দ্র করে নয় বছর পর বৃহস্পতিবার ক্যাম্পাসে পদযাত্রা করে ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ১৯২২-২৩ শিক্ষাবর্ষে প্রতিষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের শুরুতে এর নাম ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাসু)। সর্বশেষ ১৯৯০-৯১ সেশনের জন্য ডাকসুর ভিপি ও জিএস পদে যথাক্রমে নির্বাচিত হন আমানউল্লাহ আমান ও খায়রুল কবির খোকন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড