• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাওলানা ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে 'অপরচুনিটিস ফর হায়ার স্টাডিজ' শীর্ষক কর্মশালা

  মাভাবিপ্রবি প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৪
আমন্ত্রিত অতিথিরা
সেমিনারে আমন্ত্রিত অতিথিরা। (ছবি : সংগৃহীত)

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে 'অপরচুনিটিস ফর হায়ার স্টাডিজ এন্ড ক্রিয়েট রিসার্চ ট্রেন্ডস অট্রেলিয়া' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

বুধবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ মিলনায়তনে এ কর্মশালা কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন অট্রেলিয়া ডেকিন ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষক ড. আপেল মাহমুদ।

সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন- সিএসই বিভাগের প্রফেসর ড. মোস্তফা কামাল নাসির, আইসিটি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান মো. মোছাদ্দিক হাসান ও টেক্সটাইল বিভাগের সহয়োগী অধ্যাপক রোকুনুজ্জামন।

সেমিনারে অট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার সুযোগ এবং বর্তমানে কী ধরনের গবেষণার সুযোগ রয়েছে এসব বিষয়ে আলোচনা করা হয়। সেমিনারে ইঞ্জিনিয়ারিং অনুষদের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সেমিনার শেষে আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক কাউছার আহমেদকে ২০১৮ সনে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষকদের মধ্য থেকে ব্যক্তিগত গবেষণায় দ্বিতীয় স্থান অধিকার করায় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড