• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোচিং বাণিজ্য বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান

  নড়াইল প্রতিনিধি

৩০ জানুয়ারি ২০১৯, ১৭:৪৭
ইউএনও
কোচিং বাণিজ্য বন্ধের দাবিতে ইউএনওকে স্মারকলিপি দিচ্ছেন অভিভাবকরা (ছবি : দৈনিক অধিকার)

নড়াইলের লোহাগড়ায় কোচিং বাণিজ্য বন্ধের দাবিতে ইউএনওকে স্মারকলিপি দিয়েছেন অভিভাবকরা। বুধবার (৩০ জানুয়ারি) সকালে লোহাগড়ার ইউএনওর নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

লোহাগড়ায় কোচিং সেন্টার বন্ধের দাবির নেতৃত্বদানকারী অভিভাবক রাজাপুর গ্রামের প্রতাপ কুমার বিশ্বাসসহ অন্যরা জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধ থাকা সত্বেও লোহাগড়া উপজেলার কতিপয় স্কুল শিক্ষক শিক্ষার্থীদের জিম্মি করে তাদের পরিচালিত কোচিং সেন্টারে কোচিং করতে বাধ্য করছে। অভিভাবকরাও অসহায় হয়ে পড়েছেন। এ অনৈতিক কাজে জড়িত শিক্ষকরা প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টা ও সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত শিক্ষার্থীদের কোচিং করাচ্ছেন। ফলে মানসিক বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীদের।

অভিভাবক মো. আরমান ও মুজাহিদুল বলেন, লোহাগড়া উপজেলার শিক্ষার মান উন্নয়নে সচেতন নাগরিক ও অভিভাবক হিসেবে কোচিং সেন্টার বন্ধের দাবি জানাচ্ছি। কোচিং সেন্টার বন্ধে সরকারি শিক্ষা নীতিমালা ২০১৫ অনুসরণের দাবিও জানান তারা।

স্মারকলিপিতে সাফল্য কোচিং সেন্টার, আদর্শ কোচিং সেন্টার, টপ ব্রিলিয়ান্ট কোচিং সেন্টার, সৃজনশীল কোচিং সেন্টার, আদর্শ কোচিং সেন্টারসহ কয়েকটি কোচিং সেন্টারে জড়িত শিক্ষকদের নামে অভিযোগ করা হয়েছে। উল্লেখিত কোচিং সেন্টারের শিক্ষকরা স্থানীয় বিভিন্ন মাধ্যমিক স্কুলে শিক্ষকতা করেন।

এ ব্যাপারে, জয়পুর ইউপি চেয়ারম্যান মো. আকতার হোসেন, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান নীনা ইয়াসমিন, আওয়ামী লীগ নেতা গাজী লিয়াকত হাসান কোচিং সেন্টার বন্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ জানিয়েছেন। স্মারকলিপি প্রাপ্তির পরে লোহাগড়ার ইউএনও মুকুল কুমার মৈত্র বলেন, দ্রুত কোচিং সেন্টারগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড