• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে আন্তঃবিভাগ ও আন্তঃহল ইন্ডোর গেমস-২০১৯ উদ্বোধন

‘শিক্ষার্থীদের জনসম্পদ ও মানবসম্পদ হিসেবে গড়ে তোলা হবে’

  ইবি প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০১৯, ১২:১৭
ইবি
বক্তৃতা প্রদানকালে ইবি উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) বলেছেন, ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের শিক্ষার্থীদের উপযোগী জনসম্পদ ও মানবসম্পদ হিসেবে গড়ে তোলা হবে। আশা রাখি এ সম্পদ তৈরির একটি সফল এবং সার্থক প্রতিষ্ঠান হবে ইসলামী বিশ্ববিদ্যালয়।

তিনি বলেন, লেখাপড়া, গবেষণা, সংস্কৃতি চর্চা ও খেলাধুলাসহ সকল দিক দিয়ে এগিয়ে চলছে ইসলামী বিশ্ববিদ্যালয়। বিশেষ করে, খেলাধুলায় আমাদের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। আমাদের শিক্ষার্থীরা জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে অবদান রেখে চলেছেন। তিনি শারিরীক সুস্থতার জন্য প্রতিটি শিক্ষার্থীকে খেলাধুলার প্রতি আহ্বান জানিয়ে বলেন, শুধু কেন্দ্রীয় জিমন্যাসিয়াম নয়, স্বল্প পরিসরে প্রতি হলে জিমন্যাসিয়ামের ব্যবস্থা করা হবে। যাতে করে নিয়মিত শারীরিক চর্চার মধ্যদিয়ে প্রতিটি শিক্ষার্থী সুস্থ এবং সবল থাকতে পারে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) সকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের আয়োজেন, জিমন্যাসিয়াম উডেন ফ্লোরে আন্তঃবিভাগ ও আন্তঃহল (ছাত্র-ছাত্রী) ব্যাডমিন্টন, টেবিল-টেনিস এবং বাস্কেটবল (ছাত্র) প্রতিযোগিতা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় উপউপাচার্য ও ক্রীড়া কমিটির সভাপতি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, স্বাধীনতা পরবর্তী প্রতিষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয় আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে, এমনকি আন্তর্জাতিকীকরণের পথে এগিয়ে চলেছে। এ জন্য মেধা, মনোন ও শারীরিক দক্ষতা কাজে লাগিয়ে তোমাদেরকেও আন্তর্জাতিক পর্যায়ে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমরা গর্বিত যে আমাদের ছাত্রী ফাহিমা খেলাধুলার মাধ্যমে আজ বিশ্ববুকে পরিচিত মুখ। তিনি আরও বলেন, খেলাধুলার মধ্যে প্রতিযোগিতা থাকবে, তবে লক্ষ্য রাখতে হবে, সেখানে যে কোনো প্রকার বিভাজন সৃষ্টি না হয়। আশা করি এ প্রতিযোগিতার মধ্যদিয়ে তোমাদের বন্ধুত্ব আরও শক্তিশালী হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ট্রেজারার অধ্যাপক ড. মো. সেলিম তোহা বলেন, শুধু অ্যাকাডেমিক শিক্ষা নয়, প্রতিটি শিক্ষার্থীকে অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি অন্যান্য সকল বিষয়ে দক্ষ হয়ে ওঠতে হবে।

তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র থেকে জঙ্গি, মাদক এবং সন্ত্রাস নির্মূল করতে হলে ক্রীড়াকে আরও শক্তিশালী করতে হবে। আশা করি আমাদের শিক্ষার্থীরা এ বিষয়ে আরও এগিয়ে আসবে।

শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল। এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৩৩টি বিভাগ ও ৮টি হলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড