• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে সিনিয়র শিক্ষার্থীকে জুনিয়র ছাত্রলীগ কর্মীদের মারধর

  জাবি প্রতিনিধি

২০ জানুয়ারি ২০১৯, ১৭:১৬
প্রতীকী
ছবি : প্রতীকী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হল রুমে অবস্থানকারীদের তালিকা করতে গিয়ে এক সিনিয়র শিক্ষার্থীকে মারধর করেছে ছাত্রলীগের জুনিয়র কর্মীরা। রবিবার (২০ জানুয়ারি) বিকাল ৩টার দিকে এই মারধরের ঘটনা ঘটে।

মারধরের শিকার শিক্ষার্থীর নাম মো. লতিফুর রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের (৪৪ ব্যাচ) এবং মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।

অন্যদিকে অভিযুক্তরা সবাই মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৬ ব্যাচ) শিক্ষার্থী এবং তারা সকলেই শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার অনুসারী।

খোঁজ নিয়ে জানা যায়, বিকাল তিনটায় হলে রুমের অবস্থানকারীদের তালিকা করতে আসে ছাত্রলীগের জুনিয়র কর্মী রনি (মার্কেটিং, ৪৬ ব্যাচ)। এ সময় সে লতিফের রুমের (৩৪৯/এ) দরজায় জোরে জোরে ধাক্কা দেয়। লতিফ তাদের পরিচয় জানতে চাইলে তারা পরিচয় দিতে অস্বীকৃতি জানায় এবং বাক বিতণ্ডা শুরু হয়। এর কিছুক্ষণ পর ছাত্রলীগ কর্মী সাগর, রনিসহ ৬ জন লতিফের রুমে গিয়ে হামলা করে। তারা লতিফকে উপর্যুপরি কিল, ঘুষি, লাথি মারতে থাকে। মারধরের শব্দে পাশের রুম থেকে শিক্ষার্থীরা গিয়ে লতিফকে উদ্ধার করে। তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

লতিফ জানান, দুপুরে রুম লিস্টের নাম করে আমাকে মারধর করা হয়েছে। আমি বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনের কাছে বিচার দাবি করছি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘ছাত্রলীগের কোনো কর্মী এ ঘটনায় জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব। আর সিনিয়রদের সঙ্গে অশোভন আচরণের বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রশাসনকে সহযোগিতা করব।’

এ বিষয়ে মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শফি মো. তারেক জানান, ‘হলে রুম লিস্ট করা ছাত্রলীগের দায়িত্ব নয়। রুম লিস্ট করতে গিয়ে কাউকে মারধরের ঘটনা দুঃখজনক। এ বিষয়টি খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড