• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে মদ্যপ অবস্থায় ঢাবি’র ৬ শিক্ষার্থী আটক

  জাবি প্রতিনিধি

২০ জানুয়ারি ২০১৯, ১০:৪৮
জাবি
আটকরা (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘হিম উৎসবের’ শেষদিনে মদ্যপ অবস্থায় তিন ছাত্রীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (২০ জানুয়ারি) মধ্যরাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে ওই ছয় শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে জানা যায়, রাত ২টার দিকে প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা শাখার সদস্যরা ক্যাম্পাসে টহলরত অবস্থায় আটক হওয়া শিক্ষার্থীদের কেন্দ্রীয় খেলার মাঠে হাতেনাতে মদ্যপ অবস্থায় ধরে। এ সময় তাদের পরিচয় জানতে চাওয়া হলে তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দেন। ঘটনাস্থলে তাদের মুখ থেকে মদের গন্ধ ছড়াতে থাকে এবং মাতলামির স্বরে অশোভন আচরণ করতে থাকেন।

এত রাতে মাঠে কেন জানতে চাইলে বিষয়টি তারা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় আটক হওয়া এক ছাত্রী প্রক্টরিয়াল বডির এক সদস্যকে বলেন, ‘আমরা প্রায় এখানে আসি এবং মদ খাই, নেশা করি।’

পরে নিরাপত্তা শাখার সদস্যরা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিরাপত্তা শাখা অফিসে নিয়ে যায়। এরপর ছাত্র তিন জনের শরীর তল্লাশী চালিয়ে ইয়াবা প্যাকেট, সিগারেট এবং বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র উদ্ধার করে নিরাপত্তা কর্মকর্তারা। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের ভুল স্বীকার করেন এবং ভবিষ্যতে এরকম ঘটনার সঙ্গে জড়িত হবে না বলে প্রতিজ্ঞা করেন। পরে তাদের প্রত্যেকের কাছে মুচলেকা নিয়ে অভিভাবকদের বিষয়টি জানিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

(ছবি : দৈনিক অধিকার)

আটক ঢাবি’র ছয় শিক্ষার্থী

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, মধ্যরাতে তাদেরকে হাতেনাতে মদ্যপ অবস্থায় খেলার মাঠ থেকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাদে আটকরা তাদের অপরাধ স্বীকার করেছে। ফলে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে অভিভাবকদের বিষয়টি জানিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড