• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশে নবীন শিক্ষার্থীদের বরণ

  জিইউবি প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০১৯, ২০:০৮
নবীনবরণ
নবীনবরণ অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশে (জিইউবি) ২০১৮-২০১৯ সেশনের স্নাতক ১ম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নতুনদের জয়ধ্বনিতে এগিয়ে যাক দেশ এ প্রয়াসে উপাচার্য প্রফেসর ড. শামসুদ্দীনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড লাউঞ্জে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার (১৮ জানুয়ারি) সকাল ১০টায় এই অনুষ্ঠান শুরু হয়। প্রথম থেকেই অনুষ্ঠানের প্রতিটি মূহুর্ত ছিল আনন্দে পরিপূর্ণ। জমজমাট নাচ, গান, হৈ-হুল্লোড়, কবিতা আবৃত্তি মঞ্চ অভিনয়সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মুখর ছিল অনুষ্ঠান। এছাড়াও নিজস্ব পরিবেশনায় ব্যান্ড সংগীতের আয়োজনও ছিল।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শামসুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- গাজীপুর সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব অ্যাড. জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান জনাব ড. মোহাম্মদ কামরুজ্জামান ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী মোহাম্মদ আবদুল কাদির মন্ডল।

এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোহাম্মদ আবুল কলাম আজাদ, প্রফেসর ড. এস এম ইকবাল হোসেন, প্রফেসর ড. মোয়াজ্জেম হোসেন ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে প্রবীণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- এমবিএর তৌহিদ ইসলাম আরিফ, ফুড সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইয়ুথ অপরচুনিটিস ক্যাম্পাস অ্যাম্বাসেডর মোহাম্মদ রবিউল আলম রনি এবং নবীন শিক্ষার্থীদের মধ্য বক্তব্য রাখেন ফুড সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোহাম্মদ শাকিল।

ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ফুড সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের ছাত্র এইচ এম ইলিয়াছ। এরপর পবিত্র গীতা পাঠ করেন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের ছাত্র তপন কুমার সরকার। এরপর নতুন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষক ড. মোহাম্মদ শাহাজানের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠান পরিচালনা করেন ফুড সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষিকা শম্পা সরকার এবং ইপিটি বিভাগের শিক্ষিকা মনিরা আক্তার ইভা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড