• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

জাককানইবি সংলগ্ন ছাত্রীমেসে ৪ মাদকসেবী আটক

  জাককানইবি প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০১৯, ১২:৪৫
মাদকসেবী
আটক মাদকসেবীরা (ছবি : দৈনিক অধিকার)

গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) সংলগ্ন একটি ছাত্রীমেসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ও নগদ আড়াই হাজার টাকা সহ চার (৪) মাদকসেবীকে আটক করেছে পুলিশ। আটকদের ত্রিশাল থানায় প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ডাক্তার ভিলা ছাত্রীমেস থেকে তাদের আটক করা হয়। দীর্ঘদিন ধরে মাদকসেবী চক্রটি ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য সেবন করতো বলে একাধিক বিশ্বস্ত সূত্রে জানা গেছে। 

আটকরা হল- মেসের মালিক ত্রিশাল ছলিমপুরের ডা. আ. হামিদ এর ছেলে ফজলে হাসান পলেন (৩২), ত্রিশাল উজানপাড়ার মৃত হাবিবুর রহমানের ছেলে ফজলুল হক (৪৫), গাজীপুরের পূর্ব চান্দনার মৃত আ. সামাদের ছেলে জহির ইসলাম (৩০), চুরখাই বেতকান্দা গ্রামের মৃত শাহজাহানের ছেলে লুটস (২৭)।

মেসের ছাত্রীরা জানায়, জাতীয় নির্বাচন ও শীতকালীন ছুটি থাকায় মেস মালিকের ছেলে পলেন এর সহায়তায় চক্রটি মেসের একাধিক রুমে তালা ভেঙ্গে প্রবেশ করে নেশা করতো। ছুটির পর অধিকাংশ ছাত্রীরা চলে আসলেও মেসের ভেতরের ফাঁকা রুমে চক্রটি মাদক সেবন চালিয়ে যাচ্ছিল। এ ব্যাপারে ছাত্রীরা প্রতিবাদ করলে মেস ছেড়ে দেয়ার হুমকি দেয়া হতো।

মাদকদ্রব্য (ছবি : দৈনিক অধিকার)

এ সময় আরও উপস্থিত ছিলেন ত্রিশাল থানার এস. আই পলাশ ব্যানার্জী, সহকারী প্রক্টর মো. নজরুল ইসলাম ও আল জাবির। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার প্রশ্নের জবাবে সহকারী প্রক্টর নজরুল ইসলাম জানান, বিষয়টি খুবই উদ্বেগজনক এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত প্রশ্নের জন্য হুমকিস্বরুপ। বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বাত্মকভাবে শিক্ষার্থীদের পাশে আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার স্থানীয় কিছু বখাটে প্রতিনিয়ত ছিনতাই, ইভটিজিং সহ নানাভাবে শিক্ষার্থীদের উত্যক্ত করে আসছে। মেসে চুরি যেন নিয়মিত ঘটনা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষ্ক্রিয়তা এদেরকে এভাবে আশকারা দিচ্ছে।

তারা অভিযোগ করেন, প্রশাসন শুধুমাত্র ধরিয়ে দিয়েই থেমে যায়, পরবর্তী কোন পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়না। এদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা না নেয়ায় বারবার এরকম ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকটের কারণেই আমরা বাইরে থাকি, বাইরে আমাদের বিপদাপদে পাশে থাকতে প্রশাসন দায়বদ্ধ। বখাটেদের উৎপাত ও স্থানীয় মাদক সেবীদের বিরুদ্ধে দায়সারা না হয়ে প্রশাসনের প্রতি কার্যকরী পদক্ষেপ গ্রহণের জোর দাবী জানান শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড