• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ 

  হাবিপ্রবি প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০১৯, ১১:৫২
হাবিপ্রবি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সাদিকুর রহমান)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সময়সূচি ও সিট প্ল্যান প্রকাশিত হয়েছে। বুধবার (১৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিদিন ৪ শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম দিন (২০ জানুয়ারি) ‘জি’ ইউনিট (তিন শিফট) ও ‘সি’ ইউনিট (বিজনেস স্টাডিস), ২১ জানুয়ারি ‘এফ’ ইউনিট ( দুই শিফট) ও ‘সি’ ইউনিটের (দুই শিফট-বিজ্ঞান ও মানবিক), ২২ জানুয়ারি ‘বি’ ইউনিট (দুই শিফট) এবং ‘ডি’ ইউনিট (দুই শিফট) এবং শেষ দিন ২৩ জানুয়ারি ‘এ’ ইউনিট (তিন শিফট) এবং ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ৯টা থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত প্রথম শিফট, সকাল ১১টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত দ্বিতীয় শিফট, ১টা ৩০ মিনিট থেকে ৩টা পর্যন্ত তৃতীয় শিফট এবং বিকাল ৩টা ৩০ মিনিট থেকে ৫টা পর্যন্ত চতুর্থ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ জানুয়ারি (রবিবার) ‘জি’ ইউনিটের প্রথম শিফট (রোল নং) ‘জি১’ (৭০০০০১-৭০৮৩৪৭), দ্বিতীয় শিফট, ‘জি২’ (৭০৮৩৪৮-৭১৬৬৯৪), তৃতীয় শিফট ‘জি৩’ (৭১৬৬৯৫- ৭২৫০৪১), ‘সি’ ইউনিটের প্রথম শিফট ‘সি১’ (৩০০০০১-৩০৪১৯৩)।

২১ জানুয়ারি ‘এফ’ ইউনিটের প্রথম শিফট ‘এফ১’ (৬০০০০১-৬০৭৭০৫), দ্বিতীয় শিফট ‘এফ২’ (৬০৭৭০৬-৬১২০৫৮), ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফট ‘সি২’ (৩৫০০০১-৩৫৭৭০৫), ‘সি’ ইউনিটের তৃতীয় শিফট ‘সি৩’ (৩৫৭৭০৬-৩৬১৪১১)।

২২ জানুয়ারি ‘বি’ ইউনিটের প্রথম শিফট ‘বি১’ (২০০০০১-২০৯৩২৫), দ্বিতীয় শিফট ‘বি২’ (২০৯৩২৬-২১৮৬১২), ‘ডি’ ইউনিটের প্রথম শিফট ‘ডি১’ (৪০০০০১-৪০৭৯৭৫), ‘ডি’ ইউনিটের দ্বিতীয় শিফট ‘ডি২’ (৪০৭৯৭৬-৪১৫৯৫১)।

২৩ জানুয়ারি (শেষদিন ) ‘এ’ ইউনিটের প্রথম শিফট ‘এ১’ (১০০০০১-১০৭৭০৫), দ্বিতীয় শিফট ‘এ২’ (১০৭৭০৬-১১৫৪১০), তৃতীয় শিফট ‘এ৩’ (১১৫৪১১-১২৩৩২৬), ‘ই’ ইউনিটের ‘ই’ (৫০০০০১-৫০১৬০০)।

অ্যাকাডেমিক ভবন-১ (কৃষি অনুষদ ভবন), অ্যাকাডেমিক ভবন-২ (ইঞ্জিনিয়ারিং অনুষদ ভবন), অ্যাকাডেমিক ভবন-৩ (ডিভিএম অনুষদ ভবন), টিএসসি, লাইব্রেরি, হাবিপ্রবি স্কুলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইংরেজি মাধ্যমের পরীক্ষা ‘এ’ ইউনিটের ‘এ৩’ , ‘বি’ ইউনিটের ‘বি২’, ‘সি’ (বাণিজ্য) ইউনিটের ‘সি১’, (বিজ্ঞান/মানবিক) ইউনিটের ‘সি৩’, ‘ডি’ ইউনিটের ‘ডি২’, ‘ই’ ইউনিটের ‘ই’, ‘এফ’ ইউনিটের ‘এফ২’ ও ‘জি’ ইউনিটের ‘জি৩’ শিফটে অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য ভিজিট করুন (ক্লিক করুন)

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ভর্তি পরীক্ষার সিট প্ল্যানের(আসন বিন্যাস) লিংক (ক্লিক করুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করলে ‘ভর্তি পরীক্ষা ২০১৯: অনিবার্য কারণবশতঃ স্থগিত।’ লেখা দেখাচ্ছে। তবে লিংকে ক্লিক করলে সিট প্ল্যান সঠিকভাবে দেখা যাচ্ছে।

ভর্তি পরীক্ষা কমিটি সংশ্লিষ্টরা বলছেন, ‘বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সমস্যা থাকার কারণে এমন হচ্ছে’ কাউকে বিভ্রান্ত না হতে আহ্বান জানিয়েছে সূত্রটি।

এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের আইটি শাখার পরিচালক অধ্যাপক ড. সফিউল আলমকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নি। 

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড