• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিতে মুক্তিযুদ্ধ বিষয়ক ভ্রাম্যমাণ বইমেলা শুরু

  শাবি প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০১৯, ০২:০১
বইমেলা
বইমেলা উদ্বোধন (ছবি : সংগৃহীত)

শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানাতে শ্রাবণ প্রকাশনী ও বইনিউজ২৪.কম এর যৌথ উদ্যোগে এবং মন্ত্রী পরিষদ বিভাগের সহযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক বই নিয়ে ভ্রাম্যমাণ বইমেলা।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে এই বইমেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের বিভিন্ন বই নিয়ে ভ্রাম্যমাণ এই বই মেলা প্রশংসার দাবিদার। এই বইমেলার মাধ্যমে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। বই পড়ার প্রতি তাদের আগ্রহ সৃষ্টি হবে। এই মেলাটি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে একটি সুযোগ সৃষ্টি করে দিয়েছে।

উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন- বিশিষ্ট কথা সাহিত্যিক ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দীকা, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক অভিক সোবহান, শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবিন আহসান প্রমুখ।

এ সময় শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবিন আহসান জানান, গত বছরের ৬ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত ‘ইতিহাস ধরবো তুলে, বই যাবে তৃণমূলে’ এই স্লোগানকে সামনে রেখে বইমেলাটি দেশের ৬৪ জেলায় অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে চারটি জেলায় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউল্যাবে এই বইমেলা অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও জানান, বুধবার দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত শাবিতে এই মেলা অনুষ্ঠিত হয়েছে এবং আগামীকাল বৃহস্পতিবার সারাদিন এই বইমেলা অনুষ্ঠিত হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড