• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শারীরিক অবস্থার অবনতি

উন্নত চিকিৎসার জন্য সজীবকে ঢাকায় স্থানান্তর

  রাবি প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০১৯, ০০:২৪
সজীব
আহত সজীব (ছবি : সম্পাদিত)

অ্যাকাডেমিক ভবনের ছাদ ভেঙে পড়ে গিয়ে আহত হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী শওকত ওমর সজীবকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে দুইদিন চিকিৎসাধীন থাকার পর চিকিৎসক সজীবকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন।

বুধবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একটি অ্যাম্বুলেন্স তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

চিকিৎসকের বরাত দিয়ে সজীবের বন্ধু আশিক মাহমুদ জানান, 'সজীবের শারীরিক অবস্থা ভাল নয়। তার কোমরের হাড়, পা ও একটি হাত ভেঙ্গে গেছে। তার দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন। তাই তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, ‘আমি সজীবকে দেখতে গিয়েছিলাম। ওর দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছি। আশা করছি খুব দ্রুত সজীব সুস্থ হয়ে উঠবে।’

উল্লেখ্য, মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদে রোদ পোহাতে গিয়ে ছাদের কার্নিশ ভেঙ্গে নিচে পড়ে গুরুতর আহত হন ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী সজীব।

এদিকে, সজীবের চিকিৎসার সম্পূর্ণ ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনগুলো দ্রুত সংস্কারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তারা। দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণাও দেন তারা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড