• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বরণ বিদায়

  ঢাবি প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০১৯, ২৩:৫৩
অনুষ্ঠান
নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ জানুয়ারি) সকাল ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের শুরু হয়।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতাউর রহমান মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মাদ সামাদ।

বিশেষ অতিথি ছিলেন ঢাবির কলা অনুষদের মাননীয় ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন। সম্মানিত অতিথি ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী।

সকাল ১০ টায় পবিত্র কুরআন তেলাওয়াত, পবিত্র বাইবেল ও ত্রিপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে নবীনরা তাদের অনুভূতি ব্যক্ত করেন এবং বিদায়ীরা তাদের বিদায়ী বক্তব্য দেন।

উদ্বোধনী বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র উপদেষ্টা অধ্যাপক সুরাইয়া। তিনি নবীনদেরকে ক্যাম্পাসে স্বাগত জানান এবং তারা যেনো তাদের সাফল্যের ধারা অব্যাহত রাখতে পারে সেই আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

তিনি বলেন, 'তোমরা নিজের যোগ্যতা বলেই এখানে ভর্তি হয়েছ। তোমাদের সেই যোগ্যতা ধরে রাখার জন্য নিয়মিত পড়ালেখা করতে হবে এবং সেই সাথে বিভিন্ন এক্সট্রা কারিকুলাম অ্যাকটিভিটিসের সঙ্গে জড়িত থাকতে হবে। তোমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে যেই স্বপ্ন নিয়ে এসেছো তা যেন পূরণ করতে পারো সেই আশাই ব্যক্ত করি'।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ সামাদ বলেন, ‘তোমরা এখন তরুণ আর তারুণ্যই হল সবচেয়ে বড় শক্তি। তোমাদের এই শক্তিকে কাজে লাগিয়ে নিজেকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে হবে।

উপ-উপাচার্য নবীন শিক্ষার্থীদেরকে সবার সাথে মিলেমিশে ক্যাম্পাসে চলার জন্য এবং ভাল করে পড়ালেখায় মন দিতে পরামর্শ দেন।

তিনি বলেন, বর্তমান পৃথিবী প্রতিযোগিতামূলক। তোমরা যদি এই প্রতিযোগিতামূলক পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে পাল্লা দিতে চাও, তাহলে তোমাদেরকে যোগ্যতা অর্জন করতে হবে। এই যোগ্যতা অর্জনের জন্য তোমাদের জ্ঞান আহরণের কোনো বিকল্প নাই।

নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক অধ্যাপক মাহমুদুর রহমান। পরে মধ্যাহ্নভোজ এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই আয়োজনের সমাপ্তি ঘটে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড