• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে অ্যাকাডেমিক ভবনের ছাদ ধসে শিক্ষার্থী আহত

  রাবি প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০১৯, ১৪:৫৩
রাবি
ভেঙে পড়া ছাদের কার্নিশ ও আহ শিক্ষার্থী শওকত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অ্যাকাডেমিক ভবনের ছাদ ধসে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলাভবনের ছাদ ধসে পড়ে আহত হন তিনি।

গুরুতর আহত অবস্থায় তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আহত ওই শিক্ষার্থীর নাম শওকত ওমর সজীব। তিনি ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাসা চট্রগ্রামের পটিয়া উপজেলায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সজীব বন্ধুদের সঙ্গে রোদ পোহাতে রবীন্দ্র ভবনের ছাদে উঠেন। একপর্যায়ে সে ছাদের উত্তর পশ্চিম কোণে যেতেই ছাদের কার্নিশসহ ছাদের কিছু অংশ ভেঙ্গে তিনি নিচে পড়ে যান। পরে তার সহপাঠীরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান। অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেন।

সজীবের সঙ্গে থাকা তার বন্ধু ধ্রুব জানান, ‘তার অবস্থা আশঙ্কাজনক। কোমরে, হাতে ও পায়ে গুরুতর আঘাত পেয়েছেন। ডাক্তাররা তার কয়েকটি পরীক্ষা করতে বলেছে রিপোর্ট পেলে বলা যাবে কী হবে।’

জানতে চাইলে বিভাগের সভাপতি আব্দুল কুদ্দুস বলেন, ‘শওকতের বন্ধুদের কাছ থেকে বিষয়টি জেনেছি। আমি তার খোঁজ-খবর নিচ্ছি। তবে এভাবে ছাদ ধসে শিক্ষার্থী আহত হওয়ার বিষয়ে আমি উদ্বিগ্ন।’

প্রসঙ্গত, এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতর রবীন্দ্র কলাভবনসহ বেশ কয়েকটি অ্যাকাডেমিক ভবন, হল ও আবাসিক ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে। কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় ঝুঁকি নিয়ে ভবনগুলোতে অ্যাকাডেমিক ও আবাসিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড