• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবি’র শিক্ষার্থীর আত্মহত্যা, নেপথ্যে রহস্য

  শাবি প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০১৯, ০৮:১৬
শাবি
মৃত সাইফুর রহমান প্রতীক (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনিটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী সাইফুর রহমান প্রতীক (২৫) নামে এক শিক্ষার্থীর ফ্যানে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১৪ জানুয়ারি) রাতে সিলেট কোতোয়ালি থানার এসআই আকবর হোসেন ভুইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। এসআই আকবর হোসেন ভূইয়া বলেন, ‘কাজল শাহ এলাকার একটি বাসা থেকে সোমবার বিকালে পুলিশ ফ্যানে ঝুলন্ত অবস্থা থেকে প্রতীকের লাশ উদ্ধার করে।

এ দিকে, পুলিশ ধারণা করছে, আগের দিন রবিবার (১৩ জানুয়ারি) ঐ শিক্ষাথী আত্মহত্যা করে থাকতে পারে। তাৎক্ষনিক সময়ে তাকে উদ্ধার করে সিলেট ওসমানি হাসপাতালে নেওয়া হয়। এখন হাসপাতালে মর্গে তার লাশ রয়েছে। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলায়।

এ বিষয়ে সিলেট কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়া বলেন, রবিবার রাতে সিলেট শহরের ১৭ কাজলশাহ এলাকার একটি মেসে ফ্যনের সঙ্গে ঝুলে সাইফুর রহমান আত্মহত্যা করেছেন বলে অনুমান করছে পুলিশ। সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে ওই মেস থেকে তার লাশ উদ্ধার করা হয়।

তবে সাইফুর রহমানের আত্মহত্যা নিয়ে তার বড় বোন শান্তা তৌহিদা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একাধিক স্ট্যাটাস দিয়ে বিভাগের শিক্ষকদের দায়ী করেছেন। তার বোন এক স্টাটাসে জানান, ‘আমার কলিজার টুকরা আমার আদরের একমাত্র ভাই আমার প্রতীক আর নেই। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগকে আমি ছাড়ব না, অনার্সে প্রথম শ্রেণিতে প্রথম হওয়া ছেলেটাকে বিভিন্ন ইস্যু বানিয়ে মাস্টার্সে সুপারভাজার দেয়নি। বিভিন্ন কোর্সে নম্বর কম দিয়েছে! আমার ভাইটা টিচারর হওয়ার স্বপ্ন দেখেছিল এটাই তার অপরাধ। গত ছয় মাস ধরে ডিপার্টমেন্ট তিলেতিলে মেরে ফেলছে আমার ভাইকে। আমার কলিজার টুকরা কষ্ট সহ্য না পেরে সুইসাইড করেছে।’

স্ট্যাটাস

ফেসবুক স্ট্যাটাস

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ জানান, তার পরিবারকে আত্মহত্যার বিষয়টি জানানো হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সাইফুল ইসলাম অনার্সে সর্বোচ্চ নম্বর পেয়ে বিভাগের ১ম স্থান অধিকার করেন। তবে তার বোনের স্টাটাস অনুসারে সে বিভাগে মাস্টার্সের থিসিসে কোনো সুপারভাইজার না পেয়ে অনেক খারাপ করেছে যেখানে সে তা মেনে নিতে পারেননি। আর এই কারণটাকে আত্মহত্যার কারণ হিসেবে দায়ী করছেন যে ইচ্ছে প্রনোদিতভাবে তার সঙ্গে এমন আচরণ করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড