• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবি’র গবেষণা মাঠে অবৈধ বিলবোর্ড স্থাপন

  শেকৃবি প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০১৯, ১১:৫৪
শেকৃবি
অবৈধ বিলবোর্ড স্থাপন (ছবি : সংগৃহীত)

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) কেন্দ্রীয় গবেষণা মাঠে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অবৈধভাবে ১১টি বিলবোর্ড স্থাপন করা হয়েছে। রবিবার (১৩ জানুয়ারি) গভীর রাতে বিশ্ববিদ্যালয় গবেষণা মাঠের বানিজ্য মেলা সংলগ্ন স্থানে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে বলে জানা গেছে।

অবৈধভাবে স্থাপিত ওই বিলবোর্ডে দেওয়া মুঠোফোন নাম্বারে যোগাযোগ করা হলে অন্যপ্রান্ত থেকে মশিউর রহমান নামে একজন জানান, শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠুর অনুমতি নিয়ে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে।

তবে অনুমতি দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু। তিনি বলেন, বিলবোর্ড স্থাপনের আমি কোনো অনুমতি কাউকে দেয় নি।

এ দিকে, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আজিজুর রহমান বলেন, গত দুই বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিলবোর্ডের কোনো টেন্ডার দেয়নি। এসব বিলবোর্ড অবৈধভাবে স্থাপন করা হয়েছে।

বিলবোর্ডের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. ফরহাদ হোসেন বলেন, একদিনের ভেতরে কে বা কারা বিলবোর্ডগুলো স্থাপন করেছে তা আমরা জানি না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিলবোর্ডগুলো অবৈধ হলে তা অবশ্যই ভেঙে ফেলা হবে।

তবে বিভিন্ন সূত্রে জানা যায়, স্থাপিত বিলবোর্ডগুলো চলমান আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিভিন্ন কোম্পানির কাছে বিক্রির উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। প্রতিটি বিলবোর্ডের মূল্য দুই থেকে আড়াই লাখ টাকা নির্ধারণ করা হয়েছে বলে নির্ভরযোগ্য। সে হিসেবে ১১টি বিলবোর্ডের মূল্য দাঁড়ায় আনুমানিক ২২ থেকে ২৭ লাখ টাকা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড