• বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

রাঙ্গামাটিতে এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রমের উদ্বোধন

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ১৬:৫৬

রাঙ্গামাটি
প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ

রাঙ্গামাটি সরকারি মেডিকেল কলেজে ২০১৮-১৯ সালের এমবিবিএস কোর্সে প্রথমবর্ষের ভর্তি হওয়া শিক্ষার্থীদের পরিচিতি সভা ও শিক্ষাকার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে । বৃহস্পতিবার (১০ জানুয়ারি)  সকালে রাঙ্গামাটির উপজাতি সাংস্কৃতি  ইনস্টিটিউট (উসাই)’তে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত সংসদ সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী জননেতা দীপংকর তালুকদার এমপি। 

প্রধান অতিথি বলেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের ডাক্তাররা যখন স্বাস্থ্যসেবা দেওয়া শুরু করছে তখনই একটি মহল এই প্রতিষ্ঠান সম্পর্কে বিভ্রান্তকর বক্তব্য ছড়িয়ে দেয়। পরে তাদের ভুল বুঝতে পেরে ছেলে মেয়েদের এই মেডিকেলে ভর্তি করতে শুরু করে।  

তিনি আরও বলেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা দেশের অন্য জেলার মেডিকেল কলেজগুলো থেকে সম্পূর্ণ আলাদা পরিচয় বহন করবে। সে দিন অনেক ত্যাগ তিতীক্ষাময় পরিস্থিতিতে পথচলা রাঙ্গামাটি মেডিকেল কলেজের বর্তমান শিক্ষার্থীরা পাহাড়ের একটি নতুন ইতিহাসের অংশ হয়ে থাকবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ও পুলিশ সুপার আলমগীর কবির।

বিশেষ অতিথিদ্বয় তাদের বক্তব্যে বলেন, এই মেডিকেল কলেজ রাঙ্গামাটিবাসীর মূল্যবান সম্পদ। এ মেডিকেল কলেজ নিয়ে আমরা আগামীতে জাতির কাছে গর্ববোধ করতে পারব। দেশের সকল মেডিকেল কলেজ থেকে রাঙ্গামাটি মেডিকেল কলেজ ভিন্ন ও আলাদা হবে। আজ তোমরা যারা এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হয়েছে, আগামী ৫ বছর পরে তোমরা ডাক্তার হয়ে বের হয়ে জাতিকে স্বাস্থ্যসেবা দিবে এই প্রত্যাশা রইল।

শিক্ষার্থীরা প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আর পুরাতন শিক্ষার্থীরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।

প্রসঙ্গত: ২০১৪ সালের ১০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে রাঙ্গামাটি সরকারি মেডিকেল কলেজের যাত্রা শুরু করে ২০১৯ সালে তা ৫ বছরে পদার্পণ করেছে।  

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড