• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাকসু নির্বাচন : নিয়মিত শিক্ষার্থীরা ভোট দিতে পারবে

  ঢাবি প্রতিনিধি

১২ জানুয়ারি ২০১৯, ১২:১০
ঢাবি
ছাত্র সংগঠনগুলোর নেতারা (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নিবার্চনের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোর সঙ্গে বৈঠকে বসে গঠনতন্ত্র সংশোধন কমিটি। বৈঠকে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর নেতারা ডাকসু নির্বাচনে নিয়মিত শিক্ষার্থীরা প্রার্থী ও ভোটার হতে পারবেন বলে মতামত দিয়েছেন।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সাংবাদিকদের এসব কথা জানান গঠনতন্ত্র সংশোধন বিষয়ক কমিটির আহ্বায়ক ও আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমান।

অধ্যাপক মিজানুর রহমান বলেন, ক্রিয়াশীল ছাত্র সংগঠনের ছাত্রনেতারা আলোচনায় অংশ নেয়। এ সময় তারা তাদের সুনির্দিষ্ট মতামত জানিয়েছেন। একটি বিষয়ে সবাই একমত পোষণ করেছেন, সেটি হলো নির্বাচনে নিয়মিত শিক্ষার্থীরা প্রার্থী ও ভোটার হতে পারবেন। তবে নিয়মিত শিক্ষার্থী বলতে কী বোঝায় এ নিয়ে সংযোজন-বিয়োজন, মতপার্থক্য থাকতে পারে।

অপরদিকে, কর্তৃপক্ষ ছাত্র সংগঠনগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে গঠনতন্ত্র সংশোধন বিষয়ে লিখিত সুপারিশ জমা দেওয়ার জন্য আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সময় বাড়িয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড