২৮ বছরে পদার্পণ শাবি’র এসইউডিএস

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১১:৪৫

  শাবি প্রতিনিধি

নানা কর্মসূচির মধ্য দিয়ে ২৭ বছর পূর্তি উদযাপন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক বিষয়ক সংগঠন ‌‘শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর ১টায় এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করে সংগঠনটি। আনন্দ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। পরে ২৭ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়।

সংগঠনের সভাপতি তোফায়েল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রায়তা বিনতে আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা ও গণিত বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক প. হিমাদ্রী শেখর রায়, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো শাকিল ভূইয়া, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক কৌশিক সাহা, সাবেক সভাপতি তাজরিন সুলতানা রিমিসহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিতর্ক চর্চাকে আরও একধাপ এগিয়ে নিতে ১৯৯২ সালের ১ জানুয়ারি ‘যুক্তির স্পন্দনে ভাঙ্গুক বা গড়ুক এই বিশ্ব' এই স্লোগানকে সামনে রেখে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি যাত্রা শুরু করে।