• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

ভিকারুননিসায় ফের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন হাসিনা বেগম

  অধিকার ডেস্ক ১১ জানুয়ারি ২০১৯, ০৯:২০

হাসিনা বেগম
ছবি : সংগৃহীত

নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় বরখাস্ত হওয়া রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমকেই বহাল করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে সারাদেশে অধ্যক্ষ নিযুক্ত করা বন্ধ থাকায় অব্যাহতি দেওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমকেই বৈঠক করে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব ফিরিয়ে দিয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানটির গভর্নিং বডি।

একই সঙ্গে শিক্ষার স্বার্থে স্থায়ী অধ্যক্ষ নিযুক্ত করতে সহায়তা চেয়ে শিক্ষা মন্ত্রণালয়, অধিদফতর ও শিক্ষা বোর্ডকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বিষয়টি নিয়ে গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার জানান, দীর্ঘদিন স্থায়ী কোনো অধ্যক্ষ ছাড়া ভারপ্রাপ্তদের দিয়ে চলছে শিক্ষাপ্রতিষ্ঠানটি। সবারই চাওয়া ছিল যেনো একজন স্থায়ী অধ্যক্ষ নিযুক্ত করা হয়। কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে অধ্যক্ষ নিয়োগে নিষেধাজ্ঞা আছে। শিক্ষা মন্ত্রণালয় গত বছরের আগস্টে শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগে এই নিষেধাজ্ঞা জারি করেছিল।

অধ্যক্ষ নিযুক্ত করতে গত ৯ ডিসেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। এতে নিয়োগ প্রত্যাশী ১৬ জন প্রার্থীর আবেদন জমা পড়েছিল। তার মধ্যে এই প্রতিষ্ঠানে কর্মরত ছয়জন ও বাইরে থেকে ১০ প্রার্থী আবেদন করেন।

গভর্নিং বডির সভাপতি আরও বলেন, যেহেতু ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমও অধ্যক্ষ পদের জন্য একজন নিয়োগ প্রত্যাশী ছিলেন তাই নিয়োগের স্বচ্ছতার জন্য আমরা তাকে অব্যাহতি দিয়ে আরেকজনকে দায়িত্ব দিয়েছিলাম। আমরা ওই সভাতেই সিদ্ধান্ত নিয়েছিলাম, যদি শিক্ষা মন্ত্রণালয় স্থায়ী অধ্যক্ষ নিয়োগ অনুমোদন না করে তাহলে হাসিনা বেগমকেই স্বপদে ফিরিয়ে আনা হবে।

গেল সপ্তাহে অধ্যক্ষ নিযুক্ত করার প্রক্রিয়াকে অবৈধ বলে চিঠি দিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ড বলে দেয়, সরকারি আদেশ অনুসারে এখন অধ্যক্ষ, উপাধ্যক্ষ নিযুক্ত করা বন্ধ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড