• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে মধ্যরাতে মারামারি, ছাত্রীসহ আহত ৩

  জাবি প্রতিনিধি

১০ জানুয়ারি ২০১৯, ০৯:৩৭
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মধ্যরাতে মারামারিতে এক ছাত্রীসহ ৩ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। বুধবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বটতলা সংলগ্ন রাস্তার চৌরঙ্গী মোড়ে এই হামলার ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা হলেন- আল-আমীন হোসেন, জয়বোসন দেব নাথ, আসমাউল হোসনা। আহত শিক্ষার্থীরা অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের (৪৭ তম ব্যাচ) শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, গত দুই মাস আগে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে একই বিভাগের ৪৫তম ব্যাচের এক ছাত্রীকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও অঙ্গভঙ্গি করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কয়েকজন আত্মস্বীকৃত ছাত্রলীগ কর্মী। পরে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে বুধবার ( ৯ জানুয়ারি) রাত ১১টার দিকে অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ৭-৮ জন শিক্ষার্থী তাদের এক বন্ধুর জন্মদিনের কেক কেটে নিচু বটতলায় রাতের খাবার খেতে আসে। এ সময় সেখানে উপস্থিত কয়েকজন শিক্ষার্থী তাদের উদ্দেশ্যে করে বিভিন্ন ধরনের উস্কানীমূলক কথাবার্তা বলতে থাকে।

এমতাবস্থায় তারা (সাধারণ শিক্ষার্থী) খাবার শেষ করে হোটেল ত্যাগ করার মুহূর্তে পেছন থেকে আত্মস্বীকৃত ছাত্রলীগ কর্মী সোহানের (নাটক ও নাট্য তত্ত্ব, ৪৭তম ব্যাচ) নেতৃত্বে আকাশ, তামিম, মাহিদ, শাওন নামের ২০-২৫ জন অতর্কিত হামলা চালিয়ে বেধড়ক মারধর করতে থাকে। পরবর্তীতে আহতদেরকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ফিরোজ উল হাসান বলেন, ‘আহতদেরকে মধ্যে একটা মেয়ে বেশি আহত হয়েছে, আমরা প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেছি। একটা লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড