• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবতেদায়ি ও জেডিসিতে জেলার শীর্ষে জামেয়া ইসলামিয়া মাদ্রাসা

  এমপিআই প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০১৯, ২১:৪৭
মাদ্রাসা
জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা (ছবি : সংগৃহীত)

২০১৮ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (ইবতেদায়ি ও জেডিসি) অতীতের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে মৌলভীবাজারের স্বনামধন্য দ্বীনি প্রতিষ্ঠান মৌলভীবাজার জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা। দুই বিভাগেই প্রতিষ্ঠানটি জেলার শীর্ষে রয়েছে।

মাদ্রাসা থেকে জানা যায়, এবার ইবতেদায়ি শ্রেণির পরীক্ষায় ২২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ২টি জিপিএ- ৫ ও ১৩টি জিপিএ- ৪ সহ শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়। এদিকে দাখিল অষ্টম শ্রেণিতে (জেডিসিতে) ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ২টি জিপিএ- ৫ ও ২৩টি জিপিএ-৪ সহ শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

শতভাগ ফলাফলের বিষয়ে মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শেখ মো. আব্দুল হক বলেন, এ ফলাফলের পেছনে প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের অনেক অবদান রয়েছে। শিক্ষকরা আন্তরিকতার সঙ্গে পাঠদান করায় এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে। এ ফলাফলের জন্য মাদ্রাসা পরিচালনা কমিটি শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ জানান এবং আগামীতে আরও ভালো ফলাফল অর্জনের আশা প্রকাশ করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড