• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট

বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে আবেদন শুরু

  মো. আল-ফাহাদ

০৮ জানুয়ারি ২০১৯, ০৯:৩১
আবেদন
বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধীনে বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ২০১৮-১৯ সেশনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। মঙ্গলবার (৮ জানুয়ারি) থেকে শুর হওয়া এই আবেদন প্রক্রিয়া শেষ হবে আগামী ২৭ জানুয়ারি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ তাঁত বোর্ডের নিয়ন্ত্রনাধীন নরসিংদীতে বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে এবার নতুন করে সংযোজিত হয়েছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের অধীনে চার বছর মেয়াদী বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্স। বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ২০১৮-১৯ সেশনে লেভেল-১, টার্ম -১ এ ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং ও অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪০ জন করে মোট ৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড হতে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/জুট টেকনোলোজি/গার্মেন্টস ডিজাইন অ্যান্ড প্যাটার্ন মেকিং পরীক্ষায় ২০১৫ ও তৎপরবর্তী সনে উত্তীর্ণ শিক্ষার্থীরা ৪.০০ স্কেলে সিজিপিএ ২.৭৫ এবং এসএসসি / সমমান পরীক্ষায় জিপিএ ৩.৫ প্রাপ্তরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

ভর্তির আবেদনপত্র ওয়েবসাইট (ক্লিক করুন) থেকে সংগ্রহ করা যাবে। ফরম নিজ হাতে পূরণ করে নগদ ১০০০ টাকা জমাদান পূর্বক রশিদ এবং সকল চূড়ান্ত পরীক্ষার ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রের সত্যায়িত কপি ও ৩ কপি ছবিসহ ৮ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারির মধ্যে অফিস চলাকালীন সময়ে নরসিংদীর পাশাপাশি বাংলাদেশ তাঁত বোর্ড প্রধান কার্যালয় (বিটিএমসি ভবন, ৫ম তলা, কাওরান বাজার, ঢাকা) ও অ্যান্ড এম বিভাগে আবেদনপত্র গ্রহণ ও জামাদান করে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড হতে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/জুট টেকনোলোজি /গার্মেন্টস ডিজাইন অ্যান্ড প্যাটার্ন মেকিং পরীক্ষায় ২০১৫ ও তৎপরবর্তী সনে উত্তীর্ণ শিক্ষার্থীরা ইয়ার্ণ, ফেব্রিক, গার্মেন্টস, ওয়েট প্রসেসের প্রতিটি প্রশ্নের নম্বর ২ হিসেবে ১৫ গুন ৪ = ৬০টি প্রশ্নে ১২০, পদার্থ, রসায়ন, গণিত এবং ইংরেজি প্রতিটি প্রশ্নের ২ নম্বর হিসেবে ৪ গুন ১০ = ৪০টি প্রশ্নে ৮০, সর্বমোট ২০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। এসএসসির জিপিএ ৮ গুন এবং ডিপ্লোমার সিজিপিএ ১৫ গুন করে মোট ৩০০ নম্বরের ওপর মেধাতালিকা প্রণয়ন করা হবে।

বিজ্ঞপ্তি

ভর্তি বিজ্ঞপ্তি

ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.৫ নম্বর কাটা হবে। পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি সকাল ১০টায় বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট, নরসিংদীতে অনুষ্ঠিত হবে। যোগাযোগ : ০২৯৪৬২৬৯৮ মোবাইল : ০১৭৮১৮৯৭৩৩, ০১৯৯২৪৩৭৮১৩, ০১৯৯৯৯৪২১৪২

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড