• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নবীনদের আগমনে মুখরিত ঢাবি ক্যাম্পাস

  মো. শাহ্ নেওয়াজ

০৭ জানুয়ারি ২০১৯, ১৪:১০
ঢাবি
ঢাবি ক্যাম্পাসে নবীনদের আগমন (ছবি : সংগৃহীত)

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদচারণা শুরু করেছে নতুন বর্ষের শিক্ষার্থীরা। নতুনদের আগমনে মুখরিত হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। নবীনদের স্বাগত জানাতে নতুন সাজে সজ্জিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, কলা ভবন, টিএসসির পায়রা চত্বর, কলা ভবনের অপরাজেয় বাংলা। তাদের সবার একটিই উদ্দেশ্য ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীনদের বরণ করে নেওয়া।

অপরদিকে, নবীন শিক্ষার্থীরাও তাদের প্রিয় ক্যাম্পাসে আসতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছে। ক্যাম্পাসের সেই আড্ডাস্থলগুলোতে পুরাতনদের পাশাপাশি যোগ হয়েছে নতুন কিছু মুখ, যাদের মুখে দেখা যাচ্ছে সাফল্যের মিষ্টি হাসি।

ক্যাম্পাসের প্রতিটি স্থানে আনন্দ-উল্লাসের মাধ্যমে সময় পার করছে সেই নতুন মুখগুলো। দেখে মনে হয়ে অনেকটা পথ পাড়ি দিয়ে তারা এই ক্যাম্পাসে এসেছে এবং স্বস্থির নিশ্বাস ফেলছে। তাদের অনেকে প্রকাশ করেছে তাদের কিছু অনুভূতি।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নতুন শিক্ষার্থী রাখিব বলেন, ‘জীবনের প্রথম স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে একজন শিক্ষার্থী হিসেবে এসেছি, অনেক বেশি ভালো লাগছে আমার।’

ঢাবি

নবীনদের আড্ডায় প্রাণ ফিরে পেল ঢাবি ক্যাম্পাস

ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী নাকিব বলেন, ‘আমার স্বপ্ন ছিল যে কোনো মূল্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া এবং আমি তা পেরেছি। এই জন্য মহান আল্লাহ্ পাকের দরবারে শুকরিয়া। এই নতুন ও স্বপ্নের ক্যাম্পাসে এসে আমার অনুভূতি ব্যক্ত করার মতো নয়।

লেখক : শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড