• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেএসসি পরীক্ষা

৭ বিষয়ে খাতা পুনর্মূল্যায়নে ১১ হাজার পরীক্ষার্থীর আবেদন

  চট্টগ্রাম প্রতিনিধি

০৬ জানুয়ারি ২০১৯, ২১:৩৪
শিক্ষা বোর্ড
চট্টগ্রাম শিক্ষা বোর্ড (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে মাধ্যমিক জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) ৭ বিষয়ে ১১ হাজার পরীক্ষার্থীর ১৬ হাজার খাতা পুনর্মূল্যায়নের জন্য জমা পড়েছে। গত ২৫ ডিসেম্বর থেকে পুনর্মূল্যায়নের আবেদনের সময় শুরু হয় এবং শেষ হয় ২ জানুয়ারি।

শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার গণিত ও ইংরেজি বিষয়ে সব চেয়ে বেশি পরীক্ষার্থী পুনর্মূল্যায়নের জন্য আবেদন করেছে। গণিত বিভাগে ৩ হাজার ৬৭৪ এবং ইংরেজি বিষয়ে ৩ হাজার ২৩ টি খাতা জমা পড়েছে।

এছাড়াও বাংলায় ২ হাজার ২৮০, ইসলাম ও নৈতিক শিক্ষায় ১ হাজার ৮৪, বিজ্ঞানে ২ হাজার ৯৮৮, বাংলাদেশ ও বিশ্ব পরিচিতিতে ১ হাজার ৮৪৪ এবং আইসিটিতে ৬৫৭ টিসহ মোট ১৬ হাজার ৪টি উত্তরপত্র পুনর্মূল্যায়নের আবেদন জমা পড়েছে।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহাবুব হাসান বলেন, অন্যান্য বারের তুলনায় এবার বেশি পরীক্ষার্থী পুনর্মূল্যায়নের জন্য আবেদন করেছেন। পরীক্ষার্থীদের বিশ্বাস তারা পরীক্ষা ভালো দিয়েছে সে জন্য এতো বেশি আবেদন। আগামী ২৪ জানুয়ারি পুনর্মূল্যায়নের ফল প্রকাশ হবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এবার ১ হাজার ২৪০টি স্কুলের ২ লাখ ২৪৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। এদের মধ্যে ছাত্র ৯১ হাজার ১৩ জন আর ছাত্রী ১ লাখ ১৪ হাজার।

এবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডে জেএসসি পরীক্ষার পাসের হার ৮১ দশমিক ৫২ শতাংশ। গতবার ছিল ৮১ দশমিক ১৭ শতাংশ। পাসের হার একটু বাড়লেও এবার জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী গতবারের চেয়ে প্রায় অর্ধেকে নেমে এসেছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড