• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবি শিক্ষার্থীদের নির্বাচনি ভাবনা

‘তারুণ্যের প্রথম ভোট হোক স্বাধীনতার পক্ষে’

  মো. তাহজীব মন্ডল নিশাত

২৮ ডিসেম্বর ২০১৮, ১৬:৫১
পবিপ্রবি
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

একাদশ সংসদ নির্বাচনের আর মাত্র এক দিন বাকি। এই মুহূর্তে নির্বাচন নিয়ে দেশের সর্বস্তরে লোকদের মধ্যে বিরাজ করছে একটা চাপা উত্তেজনা, চলছে নানা গুঞ্জণ। দেশের পরবর্তী দ্বায়ভার কাদের ওপর ন্যস্ত হবে! দেশের উন্নয়নে নির্বাচনি ইশতেহারগুলো কতটা সামঞ্জস্যপূর্ণ! নির্বাচন কতটা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে! সরকার পরিবর্তন হলে দেশে চলমান উন্নয়ন কর্মকাণ্ডের কী পরিণতি হবে!

এ সব নানা প্রশ্ন উঁকি দিচ্ছে সকলের মনে, এর ব্যতিক্রম নন দক্ষিণ বঙ্গের সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্ৰযুক্তি বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষার্থীরাও। তাদের গল্প ও আড্ডায় স্থান করে নিয়েছে নির্বাচন, ইশতেহার এবং উন্নত রাষ্ট্র গঠনের নতুন সরকারের সম্ভাব্য কার্যক্রমের নানা কথা।

আসন্ন নির্বাচন নিয়ে পবিপ্রবি তরুণ শিক্ষার্থীদের নির্বাচনি ভাবনা নিয়ে কথা বলেছেন দৈনিক অধিকারের পবিপ্রবি প্রতিনিধি মো. তাহজীব মন্ডল নিশাত।

ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের অষ্টম সেমিস্টারের শিক্ষার্থী মো. মামুন খান জানান, ব্যক্তি/দলীয় স্বার্থ বাদ দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য যে সরকার কাজ করবে। সব ধরণের সহিংসতা পরিহার করবে। মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করবে তবে, সেখানে স্বাধীনতার সুযোগকে কেউ যাতে আবার হীন স্বার্থ উদ্ধারের পন্থা না বানায় সে বিষয়ে খেয়াল রাখবে এবং উপযুক্ত ব্যবস্থা নেবে। সর্বোপরি, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার, জনকল্যাণকামী, সুস্থ ধারার রাজনৈতিক চর্চাকারী, এবং মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত এমন সরকারই আমার চাওয়া।

মামুন

মো. মামুন খান

ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন ডিগ্রির ৯ম সেমিস্টারের শিক্ষার্থী মনিরুল ইসলাম হৃদয় বলেন, নির্বাচন যেন দেশকে সহিংস করে না তোলে। আর ভোটার হিসেবে চাওয়া, অবশ্যই মুক্তিযোদ্ধের সপক্ষের শক্তি যারা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে তারাই যেন সরকার গঠন করে। দেশে যেন রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকে।

মনিরুল

মনিরুল ইসলাম হৃদয়

নিউট্রিশন অ্যান্ড ফুড সাইন্স অনুষদের মো. ফকরুল আলম হাসিব বলেন, তারুণ্যের প্রথম ভোট হোক স্বাধীনতার পক্ষে। বাংলাদেশে এমন সরকার আসুক যে তারুণ্যের জয়গান গাইবে। নতুন কর্মসংস্থানসহ দেশের উন্নয়নের জোয়ার বজায় রাখবে। পরিশেষে আগামী ৫ বছরে বাংলাদেশকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যাবে এমন সরকার নির্বাচিত হবে আশা করি।

হাসিব

মো. ফকরুল আলম হাসিব

ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন ডিগ্রির ৯ম সেমিস্টারের শিক্ষার্থী সুরাইয়া মাধুরী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় ২ কোটি তরুণ ভোটার অংশ নেবে যাদের বেশির ভাগই নতুন ভোটার। তাই নির্বাচনে হার-জিতের অঙ্কটা অনেকটা প্রভাবিত করবে এই তরুণ ভোটাররা। তাই যে রাজনৈতিক দলই ক্ষমতায় আসুক তাদের তারুণ্যের মন জয় করেই সংসদে বসতে হবে। নির্বাচনের ইশতেহারে রাজনীতিক দলগুলো মুখরোচক অনেক আসার বাণী দিলেও তা শেষ অবধি বাস্তবায়িত হয় না। আমি মনে করি তারুণ্যের ভোটে যে সরকার জয়ী হবে তারা তাদের নির্বাচনি ইশতেহারগুলো বাস্তবায়নের পাশাপাশি দেশকে ভালোবেসে দেশের উন্নয়নে কাজ করবে। একটি সুখী, সমৃদ্ধশালী ও উন্নত রাষ্ট্র গঠনই হবে তাদের মূল লক্ষ্য।

সুরাইয়া মাধুরী

সুরাইয়া মাধুরী

এনিমেল হাজবেন্ড্রী’র ৫ম সেমিস্টারের শিক্ষার্থী শাহরিয়ার কবির শুভ জানান, যারা জনগণের উন্নয়নে কাজ করবে, দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করে গড়ে তুলবে, বাংলাদেশ কৃষি প্রধান দেশ, অবশ্যই কৃষকের জন্য সুযোগ সুবিধা বাড়াইতে হবে, দেশকে দূর্নীতির হাত থেকে রক্ষা করবে, আর এমন সরকার দেখতে চাই যারা মুক্তিযুদ্ধের পক্ষে থেকে দেশের উন্নয়নে কাজ করবে।

শুভ

শাহরিয়ার কবির শুভ

কৃষি অনুষদদের ৪র্থ সেমিস্টারের শিক্ষার্থী ইফরান আল রাফি জানান, বাংলাদেশকে মুক্তিযুদ্বের চেতনায় সমৃদ্ধির পথে এগিয়ে নিতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুণদের উন্নয়নের পক্ষে ভোট প্রদান করা উচিত বলে আমি মনে করি। তরুণদের একটি মূল্যবান ভোটই পারে উন্নয়নে ধারা অব্যাহত রাখতে।

রাফি

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর বিগত দিনের উন্নয়ন কর্মকাণ্ড এবং নির্বাচনি ইশতেহারে তরুণদের জন্য প্রতিশ্রুতির কথা চিন্তা করে উন্নয়নের পক্ষে ভোট দেওয়া উচিত। নির্বাচিত সরকারকে তরুণদের ভাগ্য উন্নয়নে প্রতিশ্রুতি অনুযায়ী মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড