• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবি’র সাবেক উপ-উপাচার্যের মৃত্যু : উপাচার্যের শোক

  জাবি প্রতিনিধি

২৮ ডিসেম্বর ২০১৮, ০৮:০৩
জাবি
অধ্যাপক ড. এনামুল হক খান (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক উপ-উপাচার্য ও ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এনামুল হক খান (৬৯) মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নাল্লিলাহে ওয়া ইন্নাইলাইহি রাজেউন)।

মৃত্যুকালে তিনি দুই পুত্র সন্তান, স্ত্রী, অগণিত ছাত্র-ছাত্রী, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক ড. এনামুল হক খান ক্যানসারে ভুগছিলেন। তিনি ২০০৩ সালের ২ অক্টোবর থেকে ২০০৭ সালের ২ অক্টোবর পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য পদে অধিষ্ঠিত ছিলেন। ড. এনামুল হক খানের পিতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিরাজুল হক খান ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধের সময়কালে শহীদ হন।

অধ্যাপক ড. এনামুল হক খানের খিলগাও বাসবভন সংলগ্ন মসজিদে নামাজে জানাযা শেষে মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী করস্থানে সমাহিত করা হবে।

উপাচার্যের শোক

অধ্যাপক ড. এনামুল হক খানের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় উপাচার্য বলেন, ‘দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ড. এনামুল হক খানের মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। শিক্ষা ও গবেষণায় তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।’

উপাচার্য বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং ভৌত অবকাঠামো সম্প্রসারণে তার অবদান স্মরণীয়। শিক্ষার জন্য নিবেদিত প্রাণ এই অধ্যাপকের মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবারও শোকাহত।’

উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রয়াত অধ্যাপকের পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তার আত্মার শান্তি কামনা করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড