• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবি শিক্ষার্থীদের নির্বাচনি ভাবনা

'উন্নয়নের মূল হাতিয়ার যোগ্য শাসক'

  ফয়সাল আহমেদ ইমন

২৬ ডিসেম্বর ২০১৮, ০১:৩০
যবিপ্রবি
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আর মাত্র ৪ দিন। এরপরই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের আমেজে সরগরম গ্রাম থেকে শহর, কর্মক্ষেত্র থেকে বাসাবাড়ি। দেশে বিশ্ববিদ্যালয়গুলোতেও নির্বাচনের আমেজ। দৈনিক অধিকারকে নির্বাচন নিয়ে তাদের ভাবনার কথা জানিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) একদল শিক্ষার্থী।

শিক্ষার্থীদের সাথে কথোপকথন :

মোসাব্বির হোসাইন (ছবি : সম্পাদিত)

এন এফ টি বিভাগের মোসাব্বির হোসাইন জানান, 'যে দল মুক্তিযুদ্ধকে ধারণ করবে, গণতন্ত্রের পক্ষে বলবে, তরুণদের কথা ভাববে, উন্নত বিশ্বের সঙ্গে উন্নয়নে তাল মেলাবে আমি চাই সেই দলই আগামী বাংলাদেশের শাসন ক্ষমতায় আসুক।

শরীফা সুলতানা মুক্তা (ছবি : সম্পাদিত)

এছাড়াও ইংরেজি বিভাগের শরীফা সুলতানা মুক্তা জানান, 'আমি মনে করি উন্নয়নের মূল হাতিয়ার যোগ্য শাসক। আর তার জন্য দরকার সুষ্ঠু নির্বাচন। সে জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যাতে জনগণ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশগ্রহণ করে যোগ্য প্রার্থীকে নির্বাচিত করে। আর এই কাজে তরুণ ভোটাররা অনেক বেশি অবদান রাখতে পারে।

'আমি মনে করি, সুশাসন প্রতিষ্ঠার জন্য সুষ্ঠু নির্বাচন ও উপযুক্ত নির্বাচনি পরিবেশ প্রয়োজন। সরকারি দল বা বিরোধী দল, সব দলেরই তো মূল চালিকা শক্তি জনগণ। তাই নির্বাচনে সবার আগে সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তারা যেন নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করতে পারে, এ ব্যাপারটা সুনিশ্চিত করতে হবে।' বলছিলেন ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আকাশ আহমেদ।

আকাশ আহমেদ (ছবি : সম্পাদিত)

এ ব্যাপারে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফয়সাল আহমেদ ইমন জানান, 'এমন একটা নির্বাচন যেখানে সকল দল সমান সুযোগ সুবিধা পাবে এক কথায় নিরপেক্ষ নির্বাচন। জনগণ বা আমরা সবাই শান্তিপ্রিয়। কখনো ঝামেলা চাই না। সেই সাথে দেশটাকেও অনেক উঁচুতে দেখতে চাই। তাই আমার মনে হয় প্রতিটা নাগরিকই জানে কারা দেশের উন্নতি করে কারা জনগণের মতামত কে গুরুত্ব দেয়। এজন্য আমি আছি শান্তির পক্ষে, উন্নয়নের পক্ষে। সর্বশেষ বলতে চাই, আমি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চাই এবং আমার বিশ্বাস মানুষ শান্তি, সমৃদ্ধি ও দ্বীনের পথের দিকে তাকিয়েই তাদের যোগ্য নেতা নির্বাচন করবে।'

ফয়সাল আহমেদ ইমন (ছবি : সম্পাদিত)

গণিত বিভাগের শিক্ষার্থী মো. তোফায়েল প্রধান বলেন, 'নির্বাচন হবে বিতর্ক মুক্ত। যে দলই জয় লাভ করুক বিরোধী দল যাতে অভিবাদন জানাতে পারে এমন একটা অংশগ্রহণমূলক নির্বাচন হবে। নির্বাচন হবে শান্তিপূর্ণ পরিবেশে আর এ শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে নির্বাচনের পরেও।

মো. তোফায়েল প্রধান (ছবি : সম্পাদিত)

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড