• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেএসসি পরীক্ষার পাসের হার জানে না মাগুরা জেলা শিক্ষা অফিস!

  আসিফ হাসান কাজল

২৫ ডিসেম্বর ২০১৮, ১৫:৩০
মাগুরা
মাগুরা জেলা শিক্ষা অফিস (ছবি : সংগৃহীত)

মাগুরা জেলায় এ বছর জেএসসি পরীক্ষায় পাসের হার কত সে তথ্য জানে না জেলা শিক্ষা অফিস। সোমবার (২৪ ডিসেম্বর) সারাদেশে জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) পরীক্ষার ফল প্রকাশিত হলেও মাগুরা জেলায় জেএসসি পরীক্ষার্থীদের ব্যাপারে কোনো তথ্যই জানাতে পারেননি শিক্ষা অফিস।

সোমবার সন্ধায় জেলা শিক্ষা কর্মকর্তা রনজিৎ কুমার মজুমদারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে মাগুরায় জেএসসি পরীক্ষায় এবার শিক্ষার্থীদের পাসের হার কত এই তথ্য জানতে চাওয়া হলে তিনি জানেন না বলে দৈনিক অধিকারকে জানান।

পরে তিনি সহকারী পরিদর্শক মাজেদুর রহমানের মুঠোফোনের নম্বর দিয়ে বলেন এই ব্যাপারে তিনি আপনাকে তথ্য দিতে পারবেন। এরপর মাজেদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও কোনো তথ্য জানাতে পারেননি! রাতে জানাবেন এমন প্রতিশ্রুতি প্রদান করলেও মঙ্গলবার দুপুরেও এই তথ্য তাদের হাতে আসেনি বলে জানিয়েছেন।

পরে এই ব্যাপারে যশোর শিক্ষা বোর্ডের সিনিয়র প্রোগ্রাম বিশ্লেষক জাহাঙ্গীর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে এই ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আজ সরকারি ছুটি থাকায় এই মুহূর্তে আমি অফিসের বাইরে আছি সেই কারণে আমিও সঠিক তথ্যটি প্রদান করতে পারছি না।

তিনি আরও বলেন, আগামীকাল অবশ্যই মাগুরা জেলায় জেএসসি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য তিনি জানাতে পারবেন। পরে এই ব্যাপারে মাগুরা জেলা প্রশাসক মো. আলী আকবরের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানানো হলে তিনি বলেন, এই তথ্য অবশ্যই জেলা শিক্ষা অফিসের নিকট থাকার কথা। এই ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিক্ষা ও আইসিটি আব্দুস সালাম আপনাকে দ্রুত তথ্য প্রদান করবেন বলে আশ্বাস প্রদান করেন।

এ বছর সারাদেশে অষ্টম শ্রেণির ২২ লাখ ১৬ হাজার ৯৬১ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে পাস করেছে ১৮ লাখ ৯০ হাজার ৫১৮ জন। জেএসসি পরীক্ষায় পাসের হার ২ শতাংশ বৃদ্ধি পেলেও কমেছে জিপিএ ৫ এর সংখ্যা। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুসারে সারাদেশে এ বছর জেএসসি পরীক্ষার পাসের হার ৮৫ দশমিক ২৮ শতাংশ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড