• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিস্ফোরকসহ ছাত্রশিবিরের তিন নেতাকে পুলিশে সোপর্দ করল পবিপ্রবি ছাত্রলীগ

  পবিপ্রবি প্রতিনিধি

২০ ডিসেম্বর ২০১৮, ১৭:০৬
পবিপ্রবি
আটক আখতারুল ইসলাম, সামিউল ইসলাম ও ইমরুল হাসান (ছবি : সংগৃহীত)

পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ছাত্রলীগের নেতাকর্মীরা ইসলামী ছাত্রশিবিরের তিন নেতাকে পেট্রোল বোমা ও ককটেলসহ আটক করে পুলিশে সোপর্দ করেছে।

এই ঘটনায় আটকরা হলেন- কৃষি অনুষদের কৃষি রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আখতারুল ইসলাম (রেজিস্ট্রেশন- ০৪৪৩০), মাৎস্য বিজ্ঞান অনুষদের ৬ষ্ঠ সেমিস্টারের ইমরুল হাসান (রেজিস্ট্রেশন- ০৫৮০২) ও একই অনুষদের ৮ম সেমিস্টারে ছাত্র সামিউল ইসলাম (রেজিস্ট্রেশন- ০৫১৩৮)।

এ ঘটনায় বুধবার (১৯ ডিসেম্বর) রাতে ইসলামী ছাত্রশিবিরের ওই তিন নেতার বিরুদ্ধে পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম বাদী হয়ে দুমকি থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবনের সামনে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে ছাত্রশিবিরের ওই তিন নেতাসহ অজ্ঞাত ১০/১৫ জন পেট্রোল বোমা, ককটেল, লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন। খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দিলে বেশ কয়েকজন দৌড়ে পালিয়ে গেলেও ধরা পড়েন ছাত্রশিবির নেতা আখতারুল, ইমরুল ও সামিউল।

এ ঘটনা দুমকি থানা পুলিশকে জানানো হলে তারা ঘটনাস্থলে এসে ৫টি পেট্রোল বোমা, ৩টি ককটেল ও বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে। পরবর্তী সময় জব্দকৃত মালামালসহ আটক ওই তিনজনকে থানায় নিয়ে যায় পুলিশ।

পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম বলেন, আটক তিনজনই ইসলামী ছাত্রশিবিরের পবিপ্রবি শাখার প্রথম সারির নেতা। এদের মধ্যে আখতারুল ইসলাম ছাত্রশিবিরের পবিপ্রবি শাখার সভাপতি, সামিউল ইসলাম সাধারণ সম্পাদক ও ইমরুল হাসান সংগঠনটির সাথী পদে রয়েছেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এরা ক্যাম্পাসের পরিবেশ নষ্ট ও জনমনে আতঙ্ক সৃষ্টি করতে বিভিন্ন বিস্ফোরক দ্রব্য ও দেশীয় অস্ত্র মজুদ করেছিল। আটকদের কাছে শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের তালিকা ও মোবাইল নম্বরসহ নাশকতার গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, নাশকতা চেষ্টার অভিযোগে ওই তিন ছাত্রশিবির নেতার বিরুদ্ধে পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড