• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে ৫০ বছর মেয়াদি মাস্টার প্ল্যানের অধীনে ‘মিডিয়া সেন্টার’

  রাবি প্রতিনিধি

১৭ ডিসেম্বর ২০১৮, ২০:৪৪
সভা
সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভা (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৫০ বছর মেয়াদি 'মাস্টার প্ল্যান' এর অধীনে 'মিডিয়া সেন্টার' চালু হতে যাচ্ছে। মাস্টার প্ল্যানের অধীনে এই সেন্টার নির্মাণের কাজ শুরু হবে।

সোমবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সাংবাদিকদের সঙ্গে আয়োজিত মত বিনিময় সভায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও মাস্টার প্ল্যান কমিটির আহ্বায়ক অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

তবে, কবে নাগাদ এটি চালু হবে, এর দায়িত্ব এবং কাজ সম্পর্কে চূড়ান্ত কিছু জানায়নি প্রশাসন। এ বিষয়ে পরবর্তীতে আবারও সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করা হবে বলে জানান তিনি।

সভায় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরি মো. জাকারিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ।

উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘ছোট বড় প্রতিষ্ঠানে রুটিন ওয়াইজ কিছু কাজ থাকে যার মধ্য দিয়ে সময় কাটিয়ে দেওয়া যায়। যা বিভিন্ন সরকার বিগত সময়গুলোতে করেছে। সময়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কলেবরে এটি বাড়ছে। তাই কলেবরের বিষয়টি চিন্তা করে আগামী ৫০ বছরে বিশ্ববিদ্যালয়ের পরিধি কেমন হবে তা নিয়ে মাস্টার প্ল্যান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কেননা যত্রতত্র অবকাঠামো নির্মাণে বিশ্ববিদ্যালয়ের নান্দনিকতা থাকে না।’

অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, ‘তথ্যপ্রযুক্তির অভাবনীয় উৎকর্ষতার এই যুগে মিডিয়া সেন্টারের প্রয়োজনীয়তা অনুভব করছি। এ বিষয়ে আপনাদেরও ইতিবাচক মতামতের ভিত্তিতে আজকের এই সভা থেকে মিডিয়া সেন্টারকে মাস্টার প্ল্যানের অন্তর্ভুক্ত করা হলো।’

জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারের সঞ্চালনায় অনুষ্ঠানে মাস্টার প্ল্যান কমিটির সদস্য ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক রকীব আহমদ ও অধ্যাপক রেজাউর রহমান ৫০ বছর মেয়াদী মাস্টার প্ল্যানের বিভিন্ন অবকাঠামোগত বিষয় প্রোজেক্টরের মাধ্যমে তুলে ধরেন।

মত বিনিময় সভায় রাজশাহী মহানগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এটিই হবে বাংলাদেশের কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ে নির্মিত প্রথম মিডিয়া সেন্টার।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড