• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যথাযোগ্য মর্যাদায় নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপিত

  নোবিপ্রবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ২২:৩৭
র‍্যালি
উপাচার্যের নেতৃত্বে বিজয় র‌্যালি (ছবি : সংগৃহীত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় এবং নানা আয়োজনের মধ্য দিয়ে ৪৮ তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা, ডকুমেন্টারি প্রদর্শন এবং জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের ‘বিশ্ববিদ্যালয় বার্তা-২০১৮’ মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট, বিভিন্ন বিভাগ ও ছাত্র সংগঠনসমূহ ক্রীড়া প্রতিযোগিতা ও নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটি উদযাপনে বিশ্ববিদ্যালয়ের হলগুলো শিক্ষার্থীদের জন্য বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করে।

রবিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় নোবিপ্রবি পরিবারে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত সঙ্গীত পরিবেশন করা হয়। পরে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার ও মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

পুষ্পস্তবক অর্পণ (ছবি : সংগৃহীত)

পরে বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালকবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ ও কর্মচারীবৃন্দ স্ব স্ব সংগঠন ও ছাত্র সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

পরে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছাত্র নির্দেশনা পরিচালক ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- নোবিপ্রবি’র কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. আবুল হোসেন, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ড. দিব্যদ্যুতি সরকার, শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ-আল মামুন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহাবুবুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোখলেস-উজ-জামান, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, নোবিপ্রবি ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক এস এম ধ্রুব, কর্মচারীদের পক্ষে মাহবুবুর রহমান রিপসন।

এ সময় অনুষদসমূহের ডিন, ইন্সটিটিউট ও দপ্তরসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড