• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয় দিবসে ববিতে আল্পনা অঙ্কণ ও প্রদীপ প্রজ্জ্বলন

  ববি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ১২:৩৫
ববি
আল্পনা অঙ্কণ ও প্রদীপ প্রজ্জ্বলন (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ৪৮তম বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে আল্পনা অঙ্কণ ও প্রদীপ প্রজ্জ্বলন।

শনিবার (১৫ ডিসেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং উদীচী বরিশালের আর্টিস্টদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গনে আল্পণা অঙ্কণ শুরু হয়ে বিকাল ৩টায় তা শেষ হয়। এরপর সন্ধ্যা সাড়ে ৫টায় প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় বরিশাল বিশ্ববিদ্যালয় সম্মুখে ৩০ লক্ষ শহীদের স্মরণে ৩০০টি প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

এবারের আয়োজনের মূল প্রতিপাদ্য ছিল- আমাদের সমষ্টিগত চেতনায় ৩০ লক্ষ শহীদ, তিনশ প্রদীপের আলোয় স্মরণ করছি তাদের এবং বিজয়ে ৪৮, আল্পণা-আলোয় রাঙাই ক্যাম্পাস।

অনুষ্ঠানের আয়োজক বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুলকার নাঈম বলেন, ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন এবারই প্রথম। কিছু বাধা-বিপত্তি সত্ত্বেও শিক্ষার্থীদের আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়েছে। মহান বিজয় দিবসের চেতনাকে ধারণ করে এ ধরনের অনুষ্ঠান নিয়মিত আয়োজনের আশা রাখছি।’

বাংলা বিভাগের শিক্ষার্থী জয় বৈদ্য বলেন, ‘স্বাধীনতাকে অন্তরে ধারণা করা অনেক কঠিন। মুক্তিযুদ্ধের চেতনাকে আরো ছড়িয়ে দিতেই এ আয়োজন। সবার অংশগ্রহণ ও সহযোগিতায় এ আয়োজন পূর্ণতা পেয়েছে। ভবিষ্যতেও এ ধরনের অনুষ্ঠান নিয়মিত অনুষ্ঠিত হবে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড