• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাউথ অ্যান্ড সাউথইস্ট এশীয় ইউনিভার্সিটি নেটওয়ার্কের সদস্য মনোনীত হয়েছে ইবি

  ইবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ১০:৫৮
ইবি
সাউথ অ্যান্ড সাউথইস্ট এশীয় ইউনিভার্সিটি নেটওয়ার্কের উদ্বোধনী অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

সাউথ অ্যান্ড সাউথইস্ট এশীয় ইউনিভার্সিটি নেটওয়ার্কের সদস্য মনোনীত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। এছাড়াও বাংলাদেশের আরও ৮টি বিশ্ববিদ্যালয় এ নেটওয়ার্কের সদস্য মনোনীত হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস, অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, লিবারেল আর্টস ইউনিভার্সিটি, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমিন, নর্থসাউথ ইউনিভার্সিটি।

বিশ্বের ১৬টি দেশের ১০২টি বিশ্ববিদ্যালয় এই নেটওয়ার্কের সদস্য। এদের মধ্যে রয়েছে চিনের ৪৪টি, ভারতের ৪টি, সিঙ্গাপুরের ১টি, ইন্দোনেশিয়ার ১টি, থাইল্যান্ডের ৭টি, আফগানিস্তানের ২টি, কম্বোডিয়ার ৩টি, লাওসের ২টি, মালয়েশিয়ার ৪টি, মালদ্বীপের ১টি, মিয়ানমারের ৭টি, নেপালের ১টি, পাকিস্তানের ১০টি, শ্রীলঙ্কার ৩টি এবং ভিয়েতনামের ৫টি বিশ্ববিদ্যালয়।

চীন-সাউথ ও সাউথইস্ট অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষাস্তরে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে এই নেটওয়ার্ক গড়ে তোলা হয়েছে। এই লক্ষ্য অর্জনে সদস্যদের মধ্যে সাংস্কৃতিক বিনিময় ও সহযোগিতা শক্তিশালী করা, মেধা ও পেশাদারিত্ব উন্নয়নে যৌথভাবে কাজ করা, বিজ্ঞানভিত্তিক গবেষণা সহযোগিতার সুযোগ বৃদ্ধি, সাউথ অ্যান্ড সাউথইস্ট এশিয় ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর ফোরামের আয়োজন, রিসোর্স শেয়ারিং প্লাটফরম গড়ে তোলা এবং সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্তের আলোকে অন্যান্য কার্যাবলী পরিচালনা করা হবে।

গেল ০৯ ডিসেম্বর হতে ১১ ডিসেম্বর চিনের কুনমিং সিটিতে ইউনান ইউনিভার্সিটির আয়োজনে সাউথ অ্যান্ড সাউথইস্ট এশীয় ইউনিভার্সিটি নেটওয়ার্কের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী) গেল ৮ ডিসেম্বর চীনের উদ্দেশ্যে যাত্রা করেন। তিনি সাউথ অ্যান্ড সাউথইস্ট এশীয় ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর ফোরামের দ্বিতীয় ফোরামে প্রধান আলোচক হিসেবেও অংশগ্রহণ করেন। ১১ ডিসেম্বর তিনি দেশে ফিরে আসেন। তার এই যোগদানের মধ্য দিয়ে সাউথ অ্যান্ড সাউথইস্ট এশীয় ইউনিভার্সিটি নেটওয়ার্কের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক এবং রিসার্চ সম্পর্ক শক্তিশালী হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড