• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবিতে লিও ক্লাবের জনসেবামূলক কর্মসূচি অনুষ্ঠিত

  ঢাবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ১০:২৯
লিও ক্লাব
‘লিও ক্লাবের’ জনসেবামূলক কর্মসুচি (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘লাইন্স ক্লাব ইন্টারন্যাশনাল’ এর যুব অঙ্গ-সংগঠন ‘লিও ক্লাবের’ জনসেবামূলক কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ ডিসেম্বর) লিও ক্লাব অব দিলকুশা নর্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘স্বোপার্জিত স্বাধীনতা’র পাদদেশে এই জনসেবামূলক কর্মসূচি পালন করেন।

লিও ক্লাব এ বছরের ডিসেম্বর মাসকে সেবার মাস হিসেবে ঘোষণা করেছে। যদিও তারা সারাবছর এ রকম জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে, তারপরও একটি মাসকে সেবার দানের জন্য বাধ্যতামূলক করেছে যাতে অন্যেরা অনুপ্রাণিত হয়। তারা সেবাদানের জন্য নানাবিধ কর্মসুচি গ্রহণ করে থাকে। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৪টি জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে লিও ক্লাব।

জনসেবামুলক কার্যক্রমগুলো হলো-

১. বিনামুল্যে ডায়াবেটিস পরীক্ষা ২. পথশিশুদের মধ্যে খাদ্য বিতরণ ৩. দরিদ্র মানুষদের বিনামুল্যে কৃমির ঔষধ প্রদান ৪. রিক্সা চালকদেরকে টি-শার্ট প্রদান

এই ধরনের সেবামূলক কাজে জনসাধারণ ব্যাপক খুশি। ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভারমেট রুবেল আহমদ বলেন, ‘লিও ক্লাবের সেবা কার্যক্রমগুলো খবুই ইউনিক। এ ধরনের কার্যক্রমে গরীব দুঃখীদের খুবই উপকার হচ্ছে।’

জনি নামে একজন রিকসা চালক নতুন টি শার্ট উপহার পেয়ে খুবই খুশি। তিনি বলেন, ‘আপনাগোর আজক্যার উপোকারের কতা কোনোদিনই ভুলব্যার নাই মামা।’

লিও ক্লাব অব ঢাকা দিলকুশা নর্থের প্রেসিডেন্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী মির্জা নাঈম সালেহ্ বলেন, ‘আমরা সর্বদাই মানুষের সেবায় কাজ করি। প্রতি মুহুর্তে এ ধরনের সেবা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি প্রতিশ্রুতি দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থী ও পাশ্ববর্তী বিভিন্ন অঙ্গ-সংগঠনের সদস্যবৃন্দ এরকম জনকল্যানমূলক কাজের জন্য লিও ক্লাবকে ধন্যবাদ জানান এবং সামনে তারাও কোনো এক সময় জনসেবায় নিজরা এগিয়ে আসবে বলে প্রতিশ্রুতি করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড