• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

জাবি’র সাবেক সেক্রেটারির নিকট মারধরের শিকার বর্তমান সেক্রেটারি

  জাবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ০৮:৩৫
জাবি
সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক (ছবি : সম্পাদিত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিগত কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রাজিব আহমেদ রাসেলের হাতে মারধরের শিকার হয়েছেন জাবি শাখার বর্তমান সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল।

শুক্রবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, রাত সাড়ে দশটায় শহীদ সালাম বরকত হলের সামনে রাজিব আহমেদ রাসেল চঞ্চলকে মারধর এবং গালিগালাজ করেন। এ নিয়ে হলের সামনে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হলে হল প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে হাজির হন। পরে চঞ্চল ঘটনাস্থল ত্যাগ করেন।

রাজিব আহমেদ রাসেল গেল কমিটির সাধারণ সম্পাদক থাকাকালীন চঞ্চল ছিলেন তার একনিষ্ঠ অনুসারী। তবে শাখা ছাত্রলীগ থেকে বিদায় নেওয়ার ২ বছর হয়ে গেলেও রাজিব আহমেদ রাসেল জাবি ছাত্রলীগের রাজনীতিতে বেশ শক্ত প্রভাব বজায় রাখতে সমর্থ হন।

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সাম্প্রতিক সময়ে দু’জনের মধ্যে নানা ইস্যুতে সম্পর্কের দূরত্ব তৈরি হয়। এতে চঞ্চলের অনুসারী যেসব নেতাকর্মী একই সাথে রাজিব আহমেদ রাসেলেরও অনুসারী তারা চঞ্চলের কাছ থেকে দূরে সরে যান। এই নেতাকর্মীরা শাখার সহ-সভাপতি নিয়ামুল হাসান তাজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লার নেতৃত্বে ভিন্ন বলয় তৈরি করেন। এই বলয়ে রয়েছে মীর মশাররফ হোসেন হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বিশ্ব কবি রবীদ্রনাথ হল, শহীদ সালাম-বরকত হল ছাত্রলীগ নেতাকর্মীদের একটি অংশ।

গেল ১৫-২০ দিন আগে এই নেতাকর্মীরা চঞ্চলের সঙ্গে না চলার ঘোষণা দেন। সর্বশেষ গেল ১৩ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাবি ক্যাম্পাসের সামনে দিয়ে ঢাকা ফেরার সময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা-আরিচায় জড়ো হন। এদিন চঞ্চলকে রেখেই তার অনুসারীদের একটি অংশ সহ-সভাপতি নিয়ামুল হাসান তাজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লার নেতৃত্বে এই কর্মসূচিতে অংশ নেন। কিছু সময় পর চঞ্চল এসে কর্মসূচিতে যোগ দেন। পরবর্তীতে এ নিয়ে চঞ্চল ও রাজিব আহমেদ রাসেলের মধ্যে দূরত্ব আরও বেড়ে যায়। এরই সূত্র ধরে শুক্রবার রাতে রাজিব আহমেদ রাসেল ক্যাম্পাসে এসে চঞ্চলকে গালিগালাজ ও মারধর করেন।

শনিবার (১৫ ডিসেম্বর) শাখা সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজিত বিজয় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেছে। এ সময় তার সঙ্গে শহীদ রফিক-জব্বার হল, মওলানা ভাসানী হল, আল বেরুনী হলের মাত্র ১০-১৫জন নেতাকর্মীকে দেখা গেছে।

এ বিষয়ে রাজিব আহমেদ রাসেল বলেন, ‘সেক্রেটারি প্যানেলের মধ্যে আর একটা প্যানেল হয়ে গেছে। এটা কেন হলো তা নিয়ে আমি তাকে ধমক দিয়েছি, মারধরের কোনো ঘটনা ঘটেনি।’

আবু সুফিয়ান চঞ্চল বলেন, ‘বড় কোনো ঘটনা ঘটেনি, সাম্প্রতিক সময়ে সাংগঠনিক বিভিন্ন বিষয়ে তার সঙ্গে আমার মতদ্বন্দ্ব তৈরি হয়েছে। এ কারণে কিছু ভুল বুঝাবুঝি তৈরি হয়েছে, সিনিয়র-জুনিয়র কথা কাটাকাটি হয়েছে। তবে যেটা ঘটেছে তার জন্য শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে আমি মোটেও প্রস্তুত ছিলাম না। তারপরও আশা করি শিগগরই ভুল বুঝাবুঝির অবসান হবে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড