• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে ইচ্ছের দেয়াল

ইচ্ছে হলে দিয়ে যান, যার ইচ্ছে নিয়ে যান

  কুবি প্রতিনিধি

১৫ ডিসেম্বর ২০১৮, ২২:১৬
দেয়াল
কুবি শিক্ষার্থীদের উদ্যোগে ইচ্ছের দেয়াল (ছবি : সংগৃহীত)

মানুষের জন্যই মানবতা, মানবতা বেঁচে থাকলেই বেঁচে থাকে মানুষ। প্রতিনিয়ত আপনার আশেপাশের অসহায় মানুষদের পাশে দাঁড়ানো আপনার মানবিক দায়িত্ব।

আর এমন নৈতিকতাবোধ থেকেই শনিবার (১৫ ডিসেম্বর) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কয়েকজন শিক্ষার্থীর উদ্যোগে 'ইচ্ছে হলে দিয়ে যান, যার ইচ্ছে নিয়ে যান’ এই স্লোগানে অসহায়-গরীব শীতার্তদের সাহায্যার্থে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনসার ক্যাম্প মোড়ে 'ইচ্ছের দেয়াল' গড়ে তোলা হয়েছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সভাপতি ও গণিত বিভাগের শিক্ষার্থী মো. ওবায়দুল হক অবিরের অর্থায়নে এ দেয়াল গড়ে তোলা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিক্ষার্থী সহযোগিতা করেন।

শুধু কাপড় সংগ্রহের জন্যেই নয়, মানুষের মনোযোগ আকর্ষণে দেয়ালে জাতীয় পতাকার ছবি, মুক্তিযুদ্ধের প্রতীক এবং দেয়ালিকাও আঁকা হয়েছে।

আয়োজকরা জানান, মানবতার দেয়াল থেকে অনুপ্রাণিত হয়েই আমরা মূলত ইচ্ছের দেয়াল গড়ে তোলার সিদ্ধান্ত নেই। তবে আমরা আমাদের ইচ্ছের দেয়ালে কিছুটা ভিন্নতা আনার চেষ্টা করেছি। শীতে কষ্ট করছে এমন একটি চিত্র ফুটিয়ে তুলেছি পাশাপাশি যেহেতু মহান বিজয়ের মাস তাই স্মৃতিসৌধ সম্বলিত একটি বিজয়ের চিত্র তুলে ধরেছি যাতে করে পথচারীরা আকৃষ্ট হয়। ইচ্ছের দেয়ালে যাদের ইচ্ছে তাদের অপ্রয়োজনীয় কাপড়গুলো রেখে গেল এবং যাদের প্রয়োজন তারা ইচ্ছে করলেই নিতে পারবে। তাদের এমন উদ্যোগের প্রশংসা করছে সাধারণ শিক্ষার্থীরা। এমন উদ্যোগ সবার মধ্যে ছড়িয়ে পড়ুক এমনই আশা প্রকাশ করেন আয়োজকরা।

এ কাজের উদ্যোক্তা মো. ওবায়দুল হক অবি বলেন, 'অসহায় হত দরিদ্র মানুষেরা শীতে কষ্ট করে থাকে। শীতের পোশাকের অভাবে তারা কষ্ট করেন। আবার আমরা আমাদের বাড়তি কাপড়গুলো কাউকে দিতে চাইলেও উপযুক্ত মানুষ না পাওয়ায় দিতে পারে না। তাদের কথা চিন্তা করেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আশা করছি মানুষ আমাদের সাথে এগিয়ে আসবে।

তার এ কাজের সহযোগিতায় ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী টিনা, মাহবুব, অপর্ণা, সুপ্রিয়, রাহাত, ফাহিম প্রমুখ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড