• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিতে হাল্ট প্রাইজ ক্যাম্পাস রাউন্ডে চ্যাম্পিয়ন ‘টিম প্রত্যয়’

  শাবি প্রতিনিধি

১৫ ডিসেম্বর ২০১৮, ১৫:৪২
শাবিপ্রবি
চ্যাম্পিয়ন ‘টিম প্রত্যয়’ (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস রাউন্ড’ আইডিয়া উপস্থাপনার প্রতিযোগিতায় ‘টিম প্রত্যয়’ চ্যাম্পিয়ন হয়েছে।

চ্যাম্পিয়ন দল আগামী বছরের প্রথম দিকে সাউথ এশিয়ার বিভিন্ন টিমের সঙ্গে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আই.আই.সি.টি ভবনের গ্যালারি-১ এ ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনালে সেমিফাইনাল হতে বাছাই করা ৬টি দল তাদের আইডিয়া উপস্থাপন করে। দলগুলো হলো- টিম সাস্টেইন্ড, টিম প্রত্যয়, বিজনেস গিকস, টিম ক্যাম্পাস, টিম ডোপামাইন ও সাস্ট টাইটানস। এতে টিম প্রত্যয়কে চ্যাম্পিয়ন, টিম ডোপামাইন ও টিম ক্যাম্পাসকে ২য় ও ৩য় হিসেবে ষোষণা করা হয়।

টিম প্রত্যয় দলের সদস্যরা হলেন- মো. জোবায়ের হোসেন, তন্ময় কৃষ্ণ দাশ, নাঈম এহতেশাম, মো. আশরাফুল রহমান রিফাত। দলটির সদস্যরা সবাই শাবি’র সিএসই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তারা তাদের প্লাস্টিক বোতলকে ‘রিসাইকেল’ করে ভিন্নধর্মী বিভিন্ন পণ্য প্রস্তুতের আইডিয়া ও উপায় প্রদান করে তারা চ্যাম্পিয়ন হন।

প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- শাবি সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম, সহকারী অধ্যাপক বিশ্বপ্রিয় চক্রবর্তী, মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়াউল ইসলাম টিটু ও ওয়ার্ল্ড হ্যাপীনেস অ্যান্ড পিচ ফাউন্ডেশনের কো-ফাউন্ডার চৌধুরী কায়সার মোহাম্মদ রিয়াদ।

পরে ‘হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস রাউন্ড’ এর ক্যাম্পাস ডিরেক্টর মো. শামসুল হক সাদী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন। এ সময় শামসুল হক সাদী তার বক্তব্যে বলেন, আমাদের এই প্রতিযোগিতার উদ্দেশ্য হলো শাবি শিক্ষার্থীদের মধ্য হতে সোশ্যাল ইন্টারপ্রেনর’ ও তাদের বিজনেস আউডিয়া বের করে নিয়ে আসা। আমরা আমাদের আশানুরুপ অনেক আইডিয়া পেয়েছি যেখানে তারা তাদের সোশ্যাল বিজনেস আইডিয়া উপস্থাপন করে। এ সময় তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, হাল্ট প্রাইজ এট সাস্ট গেল ১ ডিসেম্বর ওয়ার্কসপ ও ইনফো শেসন দিয়ে শুরু হয়। এদিকে আইডিয়া সাবমিশনের মধ্য থেকে ১৭টি টিম নিয়ে গেল ৮ ডিসেম্বর সেমিফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড